• Uncategorized

    নওগাঁ পৌরপিতা হিসেবে হ্যাট্রিক করলেন বিএনপির নজমুল হক সনি

      প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২১ , ৫:৪৫:৩৯ প্রিন্ট সংস্করণ

    নওগাঁ পৌরসভায় তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন ধানের শীষ প্রতিকের নজমুল হক সনি। পরপর তিনবার নির্বাচিত হয়ে হ্যাট্রিক করলেন নওগাঁ জেলা বিএনপির সাবেক এ সভাপতি। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে ২৯ হাজার ২৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

    তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নৌকা প্রতীকের নির্মল কৃষ্ণ সাহা পেয়েছেন ২৪ হাজার ৯৪৪ ভোট।অপরদিকে, স্বতন্ত্র প্রার্থী নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড এন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১২হাজার ৪৩৫ ভোট। জাতীয় পার্টি থেকে নাঙ্গল প্রতীকে ইফতারুল ইসলাম (বকুল) ৪০৯ ভোট। ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাত পাখার প্রতীকে আতিকুর রহমান (আতিক) পেয়েছেন ৭হাজার ৯৬৬।

    শনিবার (৩০ জানুয়ারি) রাত ৯টার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নি অফিসার মাহমুদ হাসান। নির্বাচনে মোট পাঁচজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করেন।নওগাঁ পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৬হাজার ২৪০জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ২৩৯জন এবং নারী ভোটার ৫৯ হাজার ১জন। নির্বাচনে মোট ৪১টি কেন্দ্রের ৩৩২টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। মোট ভোটের ৬৫.৯১পারসেন্ট ভোট কাষ্ট হয়েছে।

    উল্লেখ্য, ১৯৬৩ সালে নওগাঁ পৌরসভা প্রতিষ্ঠিত হয়। ১৯৮৯ সালে এটি প্রথম শ্রেণির পৌরসভার মর্যাদা পায়। ১৯৮৭ সালে মূল শহরের সঙ্গে আরও শতাধিক মহল্লাকে অন্তর্ভুক্ত করা হয়। ২০১০ সালে নজমুল হক সনি প্রথম মেয়র নির্বাচিত হন। এরপর ২০১৫ দ্বিতীয় এবং ২০২১ সালে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ