• রাজশাহী বিভাগ

    নওগাঁ জেলার ঐতিহাসিক বৌদ্ধবিহার নতুন করে সময়সূচি দিয়েছেন সরকার

      প্রতিনিধি ২৫ আগস্ট ২০২২ , ৮:১২:৩০ প্রিন্ট সংস্করণ

    নওগাঁ জেলার বদলগাছী উপজেলায় অবস্থিত পাহাড়পুর বৌদ্ধবিহারপরিদরশনে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জাদুঘর প্রত্নস্থল পরিদর্শনের নতুন সময়সূচী আরোপ করেছেন কর্তৃপক্ষ।বাংলাদেশর মানবসভ্যতার ইতিহাসের ঐতিহাসিক সাক্ষ্য পাহাড়পুর বৌদ্ধবিহার তথা সোমপুর মহাবিহার যা বাংলার প্রাচীন ইতিহাসের অনন্য নিদর্শন শুধু দেশের ঐতিহ্যের নয় বিশ্ব ইতিহাসের জায়গা করে নিয়েছেন ও বাংলাদেশকে এনে দিয়েছেন উচ্চ মর্যাদা।

    দেশের এ পর্যটনশিল্প সংস্কৃতিকে কেন্দ্র করে প্রতিনিয়ত উপভোগ করতে আসেন দেশ বিদেশের হাজার পর্যটন পিয়াসি মানুষ। তবে সাম্প্রতিক সময়ে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জাদুঘর ও প্রত্নস্থল পরিদর্শনে নতুন সময়সূচী আরোপ করেছেন বাংলাদেশ সরকার।

    পাহাড়পুর বৌদ্ধ বিহার পরিদর্শনের নতুন সময় সূচী: (রোববার) সরকারি ছুটি ব্যতীত সোমবার থেকে শনিবার পর্যন্ত সকাল ১০. ০০ ঘটিকা থেকে বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত পাহাড়পুর বৌদ্ধবিহার খোলা থাকবে। তবে সোমবার দুপুর ২.০০ ঘটিকা থেকে ৫.০০ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে, এবং শুক্রবার ১.০০ থেকে ২.০০ ঘটিকা পর্যন্ত বিরতি, তা ছাড়া, ও সোমবার থেকে শনিবার পর্যন্ত দুপুর ১.০০ থেকে দুপুর ১.৩০ ঘটিকা পর্যন্ত বিরতি থাকবে।

    এ বিষয়ে পাহাড় পুর বৌদ্ধ বিহার জাদুঘরে কাস্টোডিয়ান মুহাম্মদ ফজলুল করিম আরজু তথ্য নিশ্চিত করে বলে ২৪ আগস্ট (বুধবার) থেকে সরকারের নতুন অফিসসূচীর কারণে আমাদের নতুন সূচী।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ