• Uncategorized

    নওগাঁর মান্দায় মুক্তিযোদ্ধার পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

      প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২০ , ১:৩২:০৭ প্রিন্ট সংস্করণ

     

     

    মোঃ শহিদুল ইসলাম-রাজশাহী বিভাগীয় প্রধানঃ

    নওগাঁর মান্দায় মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন মন্ডলের পুকুরে বিষ দিয়ে ৩ লক্ষাধিক টাকার মাছ নিধন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার রাত ৮টার দিকে উপজেলার পরানপুর ইউনিয়নের সদলপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় মঙ্গলবার রাতে মান্দা থানায় ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

    মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন মন্ডল জানান, ‘উপজেলার সদলপুর মৌজায় পৈত্রিক সুত্রে পাওয়া পুকুরে দীর্ঘদিন ধরে আমি মাছ চাষ করে আসছি। একই এলাকার মোহর আলী, নজরুল ইসলাম গংরা উক্ত পুকুরের মালিকানা দাবি করায় বিরোধের সৃষ্টি হয়। এ বিষয়ে নওগাঁ আদালতে আমি মামলা দায়ের করেছি। আদালত আমার অনুকুলে উক্ত পুকুরে স্থিতাবস্থা জারি করে।’

    মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন মন্ডল অভিযোগ করে বলেন, পূর্ব বিরোধের জের ধরে মোহর গংরা সোমবার রাত ৮ টার দিকে পুকুরে বিষ প্রয়োগ করে। এতে রুই, কাতলা, সিলভার কাপসহ বিভিন্ন প্রজাতির মাছ মারা যায়। তিনি দাবি করেন, পুকুরে বিষ দিয়ে ৩ লক্ষাধিক টাকার মাছ নিধন করা হয়েছে। ঘটনায় মোহর আলী, নজরুল ইসলামসহ ৪ জনের বিরুদ্ধে মান্দা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

    স্থানীয় ইউপি সদস্য বেলাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই পুকুরটিতে মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন। পুকুরে বিষ দিয়ে তার অপূরণীয় ক্ষতিসাধন করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করেন তিনি।

    মান্দা থানার পরিদর্শক তারেকুর রহমান সরকার জানান, ‘বিষয়টি অবহিত হয়েছি। পুকুরটি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এসব বিরোধের জের ধরে বিষ প্রয়োগের ঘটনা ঘটে থাকতে পারে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে

     

     

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ