• Uncategorized

    নওগাঁর মহাদেবপুরে সাংবাদিক সুইটকে মারপিট,প্রতিবাদে প্রেসক্লাবের সভা

      প্রতিনিধি ৫ মার্চ ২০২৩ , ১০:১৩:৩৪ প্রিন্ট সংস্করণ

    এস এম শামীম হাসান মহাদেবপুর প্রতিনিধি

    নওগাঁর মহাদেবপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মহাদেবপুর প্রেসক্লাবের সংগঠনিক সম্পাদক দৈনিক বাংলাদেশ সমাচারের নওগাঁ জেলার বিশেষ প্রতিনিধি ও বাংলা বাহান্ন ডট কম এর জেলা প্রতিনিধি সুইট হোসেন প্রহৃত হয়েছেন। প্রতিপক্ষরা তাকে বেদম মারপিট করে তার ক্যামেরা ও নগদ টাকা ছিনতাই করে নিয়ে যায়।

    রোববার (৫ মার্চ) দুপুরে উপজেলার ভীমপুর ইউনিয়নের চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। প্রতিবাদে সাংবাদিকরা জরুরী সভা করে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন।

    সাংবাদিক সুইট অভিযোগ করেন যে, চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নানান অনিয়মের প্রতিবাদে ওই বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকেরা সকালে মানববন্ধন পালন করে। জানতে পেরে সুইট হোসেন দুপুরে সে সংবাদ সংগ্রহ করতে ওই বিদ্যালয়ে যান। এসময় প্রধান শিক্ষকের প্রতিপক্ষ শিক্ষক হায়দার আলীর নেতৃত্বে অন্য শিক্ষকরা সুইট হোসেনের উপর চড়াও হয়। তারা সুইটকে বেদম মারপিট করে তার ক্যামেরা ও নগদ টাকা ছিনতাই করে নেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন।

    বিকেলে এর প্রতিবাদে উপজেলা কেন্দ্রীয় পাঠাগারে স্থানীয় সাংবাদিকদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মহাদেবপুর প্রেসক্লাবের সভাপতি আজাদুল ইসলাম আজাদ এতে সভাপতিত্ব করেন।

    মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী সামছুজ্জোহা মিলনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, মহাদেবপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গৌতম কুমার মহন্ত, সিনিয়র সহ-সভাপতি লিয়াকত আলী বাবলু, সহ-সভাপতি ওয়াসিম আলী, সধারণ সম্পাদক এস, এম, আজাদ হোসেন মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আইনুল হোসেন, সদস্য সুজন হোসেন, সুমন কুমার বুলেট, মোকলেছুর রহমান, রায়হান আলী, মাহবুবুজ্জামান সেতু, মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি কিউ, এম, সাঈদ টিটো, সহ-সভাপতি জি, এম, মিঠন, যুগ্ম সাধারণ সম্পাদক অসিত দাস, শিক্ষা ও গবেষণা সম্পাদক অহিদুল ইসলাম প্রমুখ।

    সভায় সাংবাদিক সুইট হোসেনকে লাঞ্ছিত করার বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে এব্যাপারে থানায় মামলা দায়ের ও সোমবার বিকেলে মহাদেবপুর বাসস্ট্যান্ডে এক প্রতিবাদ সমাবেশ আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ