• Uncategorized

    নওগাঁর বদলগাছী উপজেলার ভাটায় গাছের খড়ি পড়ানো হচ্ছে।

      প্রতিনিধি ৫ মে ২০২১ , ১২:০০:২০ প্রিন্ট সংস্করণ

    এনামুল কবীর এনাম-নওগাঁ জেলা প্রতিনিধিঃ

    নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ভাটায় গাছের খড়ি দিয়ে ইট পোড়ানো হচ্ছে দেখার কেউ নেই। জানা যায় নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ঐতিহাসিক পাহাড়পুর ইউনিয়নের সারাবাড়ি মৌজার M B F ইট ভাটায় খড়ি পড়ানো হচ্ছে গতকাল সরেজমিনে ঐ এলাকায় গিয়ে দেখা যায় কিশামত পাঁচ ঘড়িয়া গ্ৰামের আজাহারের ছেলে হাসুন দুই টি ভাটার ব‍্যাবসায়ী ।

    বাড়ীর উত্তর পাশে হাওয়া ভাটার তৈরি করে। এবং বুড়িগনজ বাজারের পুর্ব পার্শে ফিষ্ট চিমনির ভাটা ,উক্ত ভাটায় গাছের খড়ি পড়ানো হচ্ছে। বাড়ির সামনে খড়ি ক্রয় করে ষ্টক করে সন্ধ্যার পর ভ‍্যান ও ভুটভুটি যোগে খড়ি ভাটায় সরবরাহ করা হয়। এবং রাতেই খড়ি গুলো পোড়ানো হয়। দিনের বেলায় ভাটার সামনে কয়লা রেখে গোপনে গাছের খড়ি পড়ানো হয় বলে স্থানীয় লোকজন জানান।

    গতকাল সরেজমিনে গিয়ে তার বাড়ি সামনে ও উক্ত ভাটার উপরে খড়ি পড়ানো সহ ষ্ট‍্যাক দেখা যায়। এবিষয়ে ভাটার মালিক হাসুর সঙ্গে যোগাযোগ করে মোবাইলে কথা বলা যায় নি।তার ম‍্যানেজার খড়ির বিষয়ে জানান ভাটার মালিক সমিতিতে চাঁদা দিয়ে সামান্য কিছু খড়ি পড়ানো হয়।এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভুমি সুমন জিহাদীর মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।

    এলাকায় ঘুরে কিছু ব‍্যাক্তি জানান বর্ষা মৌসুমে রাস্তা দিয়ে হেঁটে যাওয়া কষ্টের কারণ হয়ে দাঁড়ায়।সব সময় ভাটার গাড়ি চলাচল মাটি কেটে রাস্তার বেহাল অবস্থা দেখে চিনা যায়।এলাকাবাসী আরও জানান স্থানীয় চেয়ারম্যান কে বিষয়গুলো বারংবার জানানো হয় কিন্তু দুঃখের বিষয় কোন প্রকার সহযোগিতা পাচ্ছি না।
    স্থানীয় স্বচেতন মহল জানান জেলা প্রশাসক সহ উপজেলা প্রশাসনের নেক দৃষ্টি কামনা করছি এবং সঠিক প্রতিকার চাই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ