• Uncategorized

    নওগাঁর ধামইরহাটে দর্শনার্থীদের সমাগমে মুখরিত ‘আলতাদিঘি’

      প্রতিনিধি ১৫ মে ২০২১ , ১২:২৪:০৩ প্রিন্ট সংস্করণ

    শাকিল হোসেন স্টাফ রিপোর্টার:

    বর্তমান যান্ত্রিক জীবন থেকে সরে গিয়ে একটু প্রকৃতির ছোঁয়া পেতে কার না ভালো লাগে? প্রকৃতির সেই জীবন্ত প্রাকৃতিক স্বাদ পেতেই ঈদ উপলক্ষ্যে হাজারো দর্শনার্থীদের সমাগমে মুখরিত হয়ে উঠেছে ধামইরহাটের ‘আলতাদিঘি জাতীয় উদ্যান’।

    চারিদিকে সারি সারি শালগাছের মাঝে ৪২.৮১ একরের ১.২৯ কি.মি. দৈর্ঘ্য ও ০.২০ কি.মি. প্রস্থের সুবিশাল এই দিঘিটি দর্শনার্থীদের মাঝে দিনদিন ব্যাপক জনপ্রিয় হচ্ছে।সরেজমিনে গিয়ে দেখা যায় দর্শনার্থীদের নিরাপত্তার স্বার্থে বিজিবি ও বন নিরাপত্তা কর্মী মোতায়েন ছিল। তবে প্রচুর দর্শনার্থী সমাগম থাকলেও বেশিরভাগ দর্শনার্থীদের মুখে ছিল না মাস্ক। স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্বের তো বালাই-ই নেই।

    আলতাদিঘিতে আগত এক দর্শনার্থী মো.রকি হোসেন, বলেন“আলতাদিঘি আসলে মনটা প্রফুল্ল হয়ে উঠে। স্থানটিকে আরো আকর্ষণীয় করতে সরকারের আরো যথাযথ পদক্ষেপ নেওয়া উচিত। প্রচুর দর্শনার্থী সমাগম হলেও নেই পর্যাপ্ত টয়লেট ব্যবস্থা। দূরের দর্শনার্থীদের কথা চিন্তা করে এখানে বিশ্রাম নেওয়ার ও রাত্রী যাপনের ব্যবস্থাও করা উচিত।”

    তিনি আরো অভিযোগ করেন যে, “এখানকার দোকানগুলোতে অনেক জিনিসেরই দাম বেশি নেওয়া হয়। এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থা নেওয়া উচিত।”

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ