• আইন ও আদালত

    ধামইরহাটে শেড ফাউন্ডেশনের নামে ভূয়া সংস্থা ও টাকা আত্মসাৎ এবং বঙ্গবন্ধুর ছবির অবমাননা

      প্রতিনিধি ২৯ জুন ২০২২ , ২:২৪:৩৭ প্রিন্ট সংস্করণ

    নওগাঁর ধামইরহাট উপজেলার আমাইতাড়া বাজারে শেড ফাউন্ডেশনের নামে অনুমোদনহীন শাখা পরিচালনা করছেন অন্তিম চন্দ্র মালি। অভিযোগ উঠে সেখানে স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন ট্রেনিং এর নাম দিয়ে অর্থ আত্মসাৎ করছে।

    আমরা অন্তিম চন্দ্র মালির সাথে কথা বললে সে সকল অভিযোগের কথা অস্বীকার করেন। আমরা শেড ফাউন্ডেশনের অফিসে ঢুকলে দেখতে পাই সেখানে অন্তিম চন্দ্র মালি শুধু শেড ফাউন্ডেশন নয় ভূঞা ফাউন্ডেশন, শিকড় ফাউন্ডেশন সহ বেশ কিছু এনজিও এর ভূয়া ফাইল ব্যানার রেখেছেন।

    শেড ফাউন্ডেশন প্রকল্প পরিচালক মোঃ রাজু আহমেদের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন অন্তিম চন্দ্র মালির কোন বৈধ নিয়োগপত্র বা শাখা পরিচালনা করার জন্য আমাদের ফাউন্ডেশন থেকে কোন অনুমতিপত্র দেওয়া হয় নাই। অন্তিম কীসের ভিত্তিতে আমাদের ফাউন্ডেশনের নাম ব্যবহার করে মানুষদের প্রতারিত করছে তা আমাদের জানা নেই। আমরা বিষয়টি সম্পর্কে অবগত নয়। আমরা তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করবো।

    অন্তিম চন্দ্র মালির টেবিলের দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই সেখানে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টেবিলের নিচে যেখানে পা রাখে সেই জায়গাতে রেখেছে। এ বিষয়ে প্রশ্ন করলে সে বলে ছবির ফ্রেমে ঘুন ধরেছে বিধায় এখানে রাখছি।

    শেড ফাউন্ডেশন ধামইরহাটের এই ভূয়া শাখার ট্রেনিং ও চাকরির বিজ্ঞাপন দেখে যারা আবেদন করেছে এমন দুইজনের সাথে কথা বললে তারা বলেন, আবেদন ফি ২০০ টাকা এবং ইউনিফর্ম দেওয়ার নামে আমাদের সকলের কাছ থেকে ৩০০০ টাকা করে নিয়েছে। কতজন আবেদন করেছে এ বিষয়ে তাদের জিজ্ঞাসা করলে তারা বলেন, আমাদের ব্যাচে ২০০জন আবেদন করেছে ।

    ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বললে তিনি বলেন, আমরা পূর্বে এমন কোন অভিযোগ পাইনি। তদন্ত সাপেক্ষে শীঘ্রই এই প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ