• Uncategorized

    ধামইরহাটে বাল্য বিবাহের অপরাধে বরসহ দুজন শ্রীঘরে

      প্রতিনিধি ২১ জুলাই ২০২০ , ২:০৩:৫৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম-নওগাঁ জেলা প্রতিনিধিঃ

    নওগাঁর ধামইরহাটে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হয়েছে একটি কিশোরীর বাল্য বিবাহের আয়োজন। বাল্যবিবাহে জড়িত থাকায় বরের চাচিকে ছয় মাস ও বরকে আট মাসের কারাদন্ড প্রদান করা হয়।

    সোমবার রাতে উপজেলার উমার ইউনিয়নের অন্তর্গত চন্ডিপুর এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়।

    আদালত সুত্রে জানা গেছে, ওই এলাকার সপ্তম শ্রেনীর ১৩ বয়সি এক শিক্ষার্থীর একই ইউনিয়নের চকমইশ গ্রামের রাজ্জাক হোসেনের ছেলে মো. রশিদুল ইসলাম(২৬) এর সহিত বাল্যবিবাহের আয়োজন চলছিল।

    গোপন সংবাদ পেয়ে প্রশাসন ওই কিশোরীর বাড়িতে অভিযান চালিয়ে বাল্য বিবাহের আয়োজন বন্ধ করে দেন। এবং বাল্য বিবাহ করতে আসায় বিয়ের আসন থেকে বর ও বরের চাচি কে আটক করেন থানা পুলিশ।

    পরে উপজেলা নির্বাহী অফিসারের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর রশিদুল ইসলাম(২৬) ৮ মাস ও তার চাচি টপি আরা(২২)কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও বোন লাভলী আক্তার (২৭) কে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

    ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল মমিন জানান, বাল্যবিবাহ নিরোধ আইনের ধারায় বর ও বরের চাচিকে কারাদন্ড প্রদানের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

     

     

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ