• রাজশাহী বিভাগ

    দৌলতপুরে হিসনা নদী দখল করে খাল বানিয়ে দিয়েছে কথিত পীর তাছের।

      প্রতিনিধি ২৫ নভেম্বর ২০২১ , ১২:৩৭:০৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ জহুরুল ইসলাম

    কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

    কুষ্টিয়ার দৌলতপুরের কল্যাণপুর দরবার শরীফের নাম করে হিসনা নদী দখল করে খাল বানিয়ে দিয়েছে কথিত পীর তাছের।
    পড়াশোনাই প্রাইমারির গন্ডি পার হয়নি। এলাকায় পরিচিত ছিল তাছের ডাকাত নামে। প্রায় ২০ বছর ছিলেন এলাকাছাড়া। এরপর এলাকায় আসেন পীর হয়ে।এলাকাবাসী সূত্রে এমন চাঞ্চল্যকর তথ্য পাওয়া যায়।
    এলাকাবাসী আরো জানান, দরবারের পাশের কয়েকজন কে বাড়িঘর ছাড়তে বাধ্য করে ভন্ড কথিত পীর তাছের।
    গত ৬ জুলাই কথিত পীরের দরবার শরীফে দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের হরিনগাছী গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুর রাজ্জাকের ছেলে রাশেদ (২৮) নামে এক যুবককে মোবাইল চুরির অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা করা হয়। হত্যার ঘটনায় মামলা দায়েরের পর কল্যানপুর দরবার শরীফের কথিত পীর তাছের ফকির গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়েছে বলে জানাগেছে।
    এদিকে হত্যার ঘটনায় নিহতের বাবা আব্দুর রাজ্জাক বাদী হয়ে রোববার গভীর রাতে কল্যালপুর দরবার শরীফের কথিত পীর তাছের ফকির সহ ১০জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫-২০জনকে আসামী করে দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের করেন যার নং-১৭।
    এলাকাবাসী আরো জানান, কল্যানপুর দরবার শরীফের কথিত পীর তাছের ফকির ও তার পোষা ভক্ত বা ক্যাডারদের বিরুদ্ধে দরবার শরীফ সংলগ্ন সরকারী হিসনা নদী ও স্থানীয় লোকজনের জমি জোরপূর্বক দখল করে রেখেছে। দরবার শরীফের সশস্ত্র ভক্ত ক্যাডারদের ভয়ে স্থানীয় লোকজন মুখ খুলতেও সাহস পাইনা। কেউ মুখ খুললে বা জমি দখলের প্রতিবাদ করলে তার ওপর চালানো হয় অমানষিক নির্যাতন ও অত্যাচার। করা হয় মিথ্যা মামলা।
    হিসনা নদী দখল করে কল্যানপুর দরবার শরীফের জায়গা সম্প্রসারণের ঘটনায় দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ গত ২৮ মে ঘটনাস্থল পরিদর্শন করে হিসনা নদী দখলমুক্ত করার নির্দেশ দিলেও সে নির্দেশ অমান্য করে দরবার শরীফের ভক্তরা। যুবক খুনের ঘটনায় দরবার শরীফের কথিত পীরকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষাভ সমাবেশ করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

    জানা যায়, গত ১৭ অক্টোবরে হত্যা মামলা থেকে চতুর কথিত পীর সৈয়দ তাছের আহমেদের (৬০) তার এক ভক্ত নাজিম উদ্দিন ফকির (৬৫) কে সৈয়দ তাছের আহমেদ সাজিয়ে মহামান্য আদালতে হাজির করে। তবে এই বিষয়টি জানাজানি হয়ে যায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ