• খুলনা বিভাগ

    দৌলতপুরে হাবুল বাহিনীর প্রধান বোমা হাবুল গ্রেফতার

      প্রতিনিধি ৮ ডিসেম্বর ২০২১ , ৩:১৬:৩৯ প্রিন্ট সংস্করণ

    মোঃ জহুরুল ইসলাম-কুষ্টিয়া জেলা প্রতিনিধি:

    কুষ্টিয়ায় দৌলতপুর থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের সাহেব নগরের কান্দিরপাড়া গ্রামের মৃত আজমত মন্ডলের পুত্র বোমা হাবুল (৫০) অত্যাচারে অতিষ্ট হয়ে পরেছে গ্রামবাসী। এ সংবাদ গণমাধ্যমে প্রকাশ হওয়ার পরে ০৬/১২/২০২১তাং মন্টু কে কুপিয়ে হত্যার চেষ্টা মামলায় কুষ্টিয়া আদালতে হাজির হলে জামিন না’মঞ্জুর করে জি আর ৫২৭ মামলায় গ্রেফতার করা হয়েছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২৯/১১/২১ তাং আনুমানিক ৮ ঘটিকার সময় কান্দিরপাড়া গ্রামের জেকের মন্ডলের বাড়ির পাশে বিকট শব্দ হয়।

    এবং এ শব্দ শুনে গ্রামবাসী বাইরে বেরিয়ে এসে দেখতে পাই,বোমা হাবুল ও তার সন্ত্রাসী বাহিনী ঘটনা স্থান ত্যাগ করছিলো এ সময় এলকাবাসী হাবুল বাহিনীর প্রধান হাবুল’কে জিজ্ঞেস করলে সে বলে, একটি বোমা ফাটিয়ে পরিক্ষা করে দেখলাম মোট ১০ টি বোম বানিয়েছি। যখন নৌকা প্রতিক পদপ্রার্থী চেয়ারম্যান এর ভোটের পরে আনন্দ বিজয়ী মিছিল বের হবে সেই মিছিলে এই বোমা বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিলো বলে তিনি এলাকাবাসীকে জানান। রাত শেষে বাড়ীর আশপাশের ও পাশ্ববর্তী এলাকার শত শত মানুষজন এসে বোমার আলামত পরে থাকতে দেখে।

    সূত্রে আরও জানা যায়,কয়েক বছর আগে বোমা তৈরি করার সময় নিজ হাতের ওপরেই বোমা বিস্ফোরিত হয়েছিলো যা হাবুলের শরীরে ও হাত দেখলে বোঝা যাবে কিন্তু গ্রামবাসী এই ভয়ংকর বোমা হাবুলের ভয়ে কেউ কখনো মুখ খুলতে সাহস পাইনি। কেউ যদি তার ব্যাপারে অভিযোগ করার চেষ্টা করে তাহলে তার উপর শুরু হয় নির্মম অত্যাচার। তাই গ্রামবাসী এই বোমারুর হাত থেকে রেহাই পেতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে। এ ব্যাপারে রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজ মন্ডলের সাথে কথা বললে তিনি গণমাধ্যম’কে বলেন, সে দিন রাতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে আমি শুনেছি।

    কয়েক বছর আগেও এই বোমা হাবুলের হাতে বোমা বানানোর সময় বিস্ফোরিত হয়েছিল। তাই আমি গ্রামবাসীদের সাথে নিয়ে এই ধরনের অমানবিক নোংরা কাজে যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো ও গ্রামবাসীর দাবি অতি জরুরীভাবে এই বোমা হাবুলকে রিমান্ডে এনে বাদবাকি বোমা উদ্ধার করে আইনী ব্যাবস্হা না নিলে অনেক মায়ের বুক খালি করবে এই বোমা হাবুল। রামকৃষ্ণপুরের চেয়াম্যান ও গ্রামবাসী প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করছে এই বোমা হাবুলসহ ও তার প্রধাণ মদদদাতা’কে আইননের আওতায় এনে অতিদ্রুত দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ