• আমার দেশ

    দেশে কর্তৃত্ববাদী শাসনের পরিবর্তে ওলামাদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে-ফেনীতে মুফতী ফয়জুল করীম

      প্রতিনিধি ১১ অক্টোবর ২০২২ , ৬:০৭:০২ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশে কর্তৃত্ববাদী শাসনের পরিবর্তে ওলামাদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। সরকার পাশের দেশ ভারতের অনুকরণে সিলেবাসে হিন্দুত্ববাদের আধিক্য প্রতিষ্ঠা করেছে। ডারউইনের নাস্তিক্যবাদী মতবাদ সিলেবাসে অন্তর্ভূক্ত করে ভবিষ্যত প্রজন্মকে নাস্তিক বানানোর পাঁয়তারা করছে। তিনি প্রাথমিক স্তর থেকে মাস্টার্স পর্যন্ত শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবি জানান। তিনি বলেন, ৯২ শতাংশ মুসলমানের দেশে কোনভাবেই নাস্তিক্যবাদী সিলেবাস বাস্তবায়ন করতে দেয়া হবে না। প্রয়োজনে কঠোর কর্মসূচির মাধ্যমে দাবী আদায়ে বাধ্য করা হবে।

    আজ সোমবার বিকেলে ফেনীর ইউনিক কমিউনিটি সেন্টারে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলার উদ্যোগে আয়োজিত ওলামা মাশায়েখ সম্মলেনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় উপদেষ্টা ও দেশ বরেণ্য আলেম মুফতি মিজানুর রহমান সাঈদ, কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আল্লামা ফরিদ উদ্দীন আল মোবারক, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নজির আহমদ।

    জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা সভাপতি মুফতি ইউসুফ কাসেমীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাকের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন, উলামা বাজার মাদ্রাসার নায়েবে মুহতামিম হাফেজ মাওলানা আবু সাঈদ, জামেয়া রশিদিয়ার মুহতামিম মুফতি শহিদুল্লাহ, জামেয়া মাদানিয়ার নায়েবে মুহতামিম মুফতি আহমদুল্লাহ, ফুলগাজী আশ্রাফিয়ার মুহতামিম মাওলানা ইউসুফ সাদেক, ছাগলনাইয়া আজিজিয়ার মুহতামিম মাওলানা রুহুল আমীন, ফেনী জামেয়া ইসলামিয়ার মুহতামিম মাওলানা মুমিনুল হক জাদীদ, নূরপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা নূরুল্লাহ, জামিয়া সোলতানিয়ার মুহতামিম মাওলানা কারী কাসেম, মুন্সিরহাট দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মুফতি রেদোয়ান আল হবীব, শর্শদি মাদ্রাসার মুহাদ্দিস মুফতি মিজানুর রহমান কাসেমী, মারকায ওমর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল করীম, বাংলাদেশ মুজাহিদ কমিটি ফেনী জেলা সদর মুফতি আবদুর রহমান গিলমানসহ ফেনী জেলার প্রমুখ শীর্ষ আলেমগণ। এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা ও থানা নেতৃবৃন্দ।

    মুফতী ফয়জুল করীম আরও বলেন- ইসলাম, দেশ ও মানবতা রক্ষায় ওলামায়ে কেরামদেরকে সর্বদা সজাগ-সচেতন থাকতে হবে। পশ্চিমা আগ্রাসনের ফলে বিশ্বব্যাপী ইসলামবিরোধী যে ষড়যন্ত্র শুরু হয়েছে ইরানের হিজাববিরোধী আন্দোলন এবং বাংলাদেশে শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষার সংকোচন তারই ধারাবাহিকতার অংশ। এসব ষড়যন্ত্রের মোকাবেলা করে ইসলামকে টিকিয়ে রাখতে আলেম-উলামাদের ঐক্যের বিকল্প নেই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ