• শিক্ষা

    দেবীদ্বার সোনার বাংলা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের বার্ষিক ফলাফল অনুষ্ঠান

      প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২২ , ১:৩৩:৫৪ প্রিন্ট সংস্করণ

    স্টাফ রিপোর্টার:

    কুমিল্লার দেবীদ্বারে সোনার বাংলা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ’র বার্ষিক ফলাফল ও বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা দেয়াা হয়েছে। শনিবার সকাল ১০টায় স্কুল ক্যাম্পাসে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে দেবীদ্বার সোনার বাংলা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ’র প্রতিষ্ঠাতা এবং বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মোঃ তাজুল ইসলাম এর সভাপতিত্বে এবং বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-প্রবীণ সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, বিশিষ্ট ক্রীড়াবিদ দেবীদ্বার উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফ)’র রেফারী ভিপি ময়নাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ তমিজ উদ্দিন সরকার, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ইব্রাহীম ঠিকাদার, দেবীদ্বার সোনার বাংলা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ’র সিনিয়র শিক্ষক আব্দুল আউয়াল, মোঃ মাসুদুল হক মাসুম প্রমূখ।
    আলোচনা শেষে বিদ্যালয়ে শিশু শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গজল,গান,নৃত্য পরিবেশন ও মেধাবী শিক্সার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
    বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ খোরশেদ আলম তার স্বাগতিক বক্তব্যে বলেন, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে কৃতিত্বের সাথে শিশুদের মনন বিকাশে শিক্ষা, সংস্কৃতি,ক্রীড়াঙ্গনে অভ‚তপূ‚র্ব অবদান, সুনাম ও সুখ্যাতী অর্জন করে আসছে। চলতি বছরে পঞ্চম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় ১৬জন টেলেন্টপুলে বৃত্তিপ্রাপ্তসহ ৪২ জন বৃত্তি পেয়েছে। উপজেলা প্রাণকেন্দ্রে অবস্থিত বিদ্যালয়টি নিজস্ব ক্যাম্পাসে ২৬ জন অভিজ্ঞ শিক্ষক ও একটি শক্তিশালী বিদ্যালয় পরিচালনা পর্ষদের পরিচালনায় সেরাদের সেরা বিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে।
    আলোচকরা বলেন,শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে শুধু বিদ্যালয়ের শিক্ষকদের উপর নির্ভর করলেই হবেনা। শিক্ষকরা শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে একটি গাইড লাইন দেবে আর সে গাইড লাইন অনুশীলনে অভিভাবক তথা পিতা-মাতাকে ভ‚মিকা রাখতে হবে। শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে প্রাতিষআনিক শিক্ষার বাহিরে শিষ্টাচার শিক্ষায় জোর দিতে হবে। চলমান সমাজ ব্যবস্থায় বখাটে, ইভটিজার, মাদকাসক্ত, সন্ত্রাস, বখাটে কার্যক্রম এবং অপ-রাজনীতি থেকে থেকে দূরে রাখতে হবে। তাদের খেলার সাথীদের,বন্ধুদের চারিত্রীক বৈশিষ্ট চিহ্নীতকরণে মিশতে দিতে হবে। মোবাইল ফোন থেকে তাদের শতভাগ নিরুৎসাহীত করতে হবে। শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি তাদের স্বাস্থ্য সুরক্ষায় ক্রীড়াঙ্গনে উৎসাহীত, মনন বিকাশে সাংস্কৃতিক কর্মকান্ডে যুক্ত করা, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলাসহ মানবিক মানুষ হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। আলোচকরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা তোমাদের উপযুক্ত শিক্ষার্জন শেষে কর্মজীবনে তোমাদের মেধা, শিক্ষা এবং শ্রম বিকশিত করবে দেশ জাতি ও বিশ্বমানবতার কল্যানে সেই মানষিকতায় নিজেদের গড়ে তুলতে হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ