• আইন ও আদালত

    দেবীদ্বারে সংঘর্ষের ঘটনায় স্কুলে আসেনি শিক্ষার্থীরা

      প্রতিনিধি ১৬ মার্চ ২০২৩ , ১০:০২:২৪ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    কুমিল্লার দেবীদ্বারে প্রধান শিক্ষক কর্তৃক ছাত্রীর শ্লীলতা হানিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনার পর দিন গ্রেফতার আতঙ্কে শিক্ষার্থীরা কেউ বিদ্যালয়ে আসেনি। রাতে পুলিশী অভিযানের পর থেকে পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয় মাশিকাড়া বাজারে খুলেনি অধিকাংশ দোকান-পাট। বুধবার রাতে অভিযান চালিয়ে ১০জনকে গ্রেফতার ও খোয়া যাওয়া পুলিশের শর্টগানটি বৃহস্পতিবার ভোরে উদ্ধার করেছে পুলিশ।

    বুধবার মাশিকাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোকতল হোসেন ওই স্কুলের ১০ম শেণীর ছাত্রীকে শ্লীলতা হানীর ঘটনায় ভিক্টিমের বাবা বাদী হয়ে দেবীদ্বার থানায় মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের ওই প্রধান শিক্ষককে একমাত্র আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। মামলা নং-১৪, তারিখ- ১৫/০৩/২০২৩ইং।

    অপর দিকে পুলিশের উপর হামলা, পুলিশের কর্তব্য কাজে বাঁধা দানের ঘটনায় দেবীদ্বার থানার উপ-পরিদর্শক মুক্তার আহমেদ মলি বাদী হয়ে এজহারভ‚ক্ত ১০জন ও অজ্ঞাতনামা ১৫০/২০০ জন সহ ২১০জনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং-১৫, তারিখ- ১৫/০৩/২০২৩ইং।

    বৃহস্পতিবার সকালে সরোজমিনে ঘটনাস্থল মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হাজী মোঃ বাহালুল হক, সহকারি শিক্ষক/ শিক্ষিকাসহ পরিচালনা সদস্যরা বিদ্যালয়ে উপস্থিত থাকলেও শিক্ষার্থী শুণ্য পুরা বিদ্যালয়। পাশবর্তী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক থাকলেও হাতেগুনা কয়েকজন শিক্ষার্থী ছিল। বিদ্যালয়ের বিভিন্ন কক্ষের দরজা-জানালা ভাংচুর করে ব্যাপক ক্ষতি সাধন করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ