• চট্টগ্রাম বিভাগ

    দেবীদ্বারে ছাত্রলীগের নবগঠিত আহব্বায়ক কমিটির বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ

      প্রতিনিধি ৫ ডিসেম্বর ২০২২ , ১:৪৯:১০ প্রিন্ট সংস্করণ

    স্টাফ রিপোর্টার:

    কুমিল্লা দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক কমিটি ০২/১২/২২ ইং তারিখে গঠন হওয়ায় আনন্দ মিছিল করে নবগঠিত আহ্বায়ক কমিটি এই কমিটির উপলক্ষে আজ ০৫/১২/২০২২ইং তারিখ বিকাল ৩ ঘটিকায় দেবীদ্বার উপজেলায় বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন নবগঠিত কমিটির আহব্বায়ক মো আসাদুজ্জামান রনি তিনি বলেন শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ।বিদ্যার সঙ্গে বিনয়,

    শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ অতিক্রম করেছে পথচলার ৬৮ বছর। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সময়ের প্রয়োজন মেটাতেই এগিয়ে চলা বাংলাদেশ ছাত্রলীগের। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।

    এসময় উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির যুগ্ম-আহব্বায়ক গোলাম মহিউদ্দিন খান সবুজ, সারোয়ার হোসেন রাকিব,ইমরান আরেফিন ইমু,গাজী আসিফ,মো আলামিন,মো ফয়েজ এবং পৌর ছাত্রলীগের আহব্বায়ক রনি মোল্লা,যুগ্ম-আহব্বায়ক রাকিব হাসান সহ ছাত্রলীগের নেতা অসংখ্য নেতাকর্মী।

    পরে নেতাকর্মীরা আরো বলেন বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীর মধ্যে আছে তরুণ মুজিবের নান্দনিকতা ও আদর্শ, আছে কাজী নজরুলের বাঁধ ভাঙার শৌর্য, আছে ক্ষুদিরামের প্রত্যয়, আছে সুকান্তের অবিচল চেতনা। তাই তো বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার অধিকার রক্ষার পাশাপাশি জাতীয় রাজনৈতিক ও সামাজিক স্বার্থ সুরক্ষায় সবসময় মঙ্গলপ্রদীপের আলোকবর্তিকা হয়ে ছড়িয়ে পড়ে চার দিগন্তে।

    নবীনদের মেধা দেশ গড়ার কাজে লাগুক, স্বাধীনতার মূলমন্ত্রে বিধৌত হোক নতুন প্রজন্মের বিবেক ও চেতনা। অনাগত প্রজন্মের লড়াই হোক সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আর মুক্তিযুদ্ধের সপক্ষে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পেছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ