• Uncategorized

    দুই টাকার ইফতারীর হাট!

      প্রতিনিধি ২১ এপ্রিল ২০২১ , ৫:৪২:৫২ প্রিন্ট সংস্করণ

    দুই টাকার ইফতারীর হাট!

    সাইফুল্লাহ নাসির,
    আমতলী (বরগুনা) প্রতিনিধি।
    বরগুনার তালতলীতে “সূর্যশিখা সোশ্যাল অর্গানাইজেশন” নামে স্থানীয় একটি সামাজিক সংগঠনের উদ্যোগে ২ টাকার ইফতারীর হাট বসানো হয়েছে। মহামারী করোনাভাইরাসে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার উজ্জ্বল চত্বরে অস্থায়ী স্টল বানিয়ে রোজাদারদের মাঝে মাত্র ২ টাকায় ইফতার বিক্রি করছেন সংগঠনটি।

    আজ (বুধবার) বিকেল ৪ টায় আনুষ্ঠানিকভাবে তালতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজবি উল কবির জোমাদ্দার দুই টাকার ইফতারীর বিক্রির হাটের কার্যক্রম উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন তালতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুজ্জামান মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি সরোয়ার হোসেন স্বপনসহ সংগঠনের সকল স্বেচ্ছাসেবী কর্মীরা।

    জানাগেছে, সংগঠনটির শুভাকাঙ্খীদের অর্থায়নে প্রতিবছর রমজান মাস উপলক্ষে অসহায় ও দরিদ্র মানুষদের জন্য দুই টাকায় ইফতারী বিক্রির হাট বসে। এই হাটে প্রতিদিন প্রায় ২৫০ থেকে ৩০০ মানুষের মধ্যে ইফতার বিক্রি করেন। ২ টাকার ইফতারী প্যাকেটে বুট, মুড়ি, খেজুর, পিয়াজু, আপেলসহ প্রায় ১০টি আইটেম দেওয়া হয়।

    সূর্যশিখা সোশ্যাল অর্গানাইজেশনের সভাপতি রফিকুল ইসলাম অন্তর বলেন, আজকে আমরা ৩০০ মানুষের জন্য ইফতারী আয়োজন করে হাটে বিক্রি করতে নিয়ে এসেছি। তবে আমাদের চেষ্টা আছে প্রতিদিন ৫০০ মানুষের ইফতারের আয়োজন করার। মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব, সাধারণ মানুষ অসহায় হয়ে পড়ায় লোকলজ্জার ভয়ে অনেকে কিছুই বলতে পারেনা না। তাদের কথা চিন্তা করে আমরা দুই টাকার ইফতারীর হাট বসিয়েছি। এই হাট থেকে সাধারণ মানুষ ধনী-গরিব সবাই ২ টাকার মাধ্যমে ইফতার কিনতে পারবে। তিনি আরো বলেন, সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে আরো বেশি রোজাদারদের জন্য ইফতারের তৈরি করে এ হাটে বিক্রি করতে পারবো। তবে আমাদের চেষ্টা আছে পুরো রমজান মাসজুড়ে ২ টাকার ইফতারী হাটটির কার্যক্রম অব্যাহত রাখা।

    আরও খবর

    “দশা”-লেখকঃ শিহাব আহম্মেদ

    জরুরী সংবাদদাতা নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক অালোকিত ৭১ সংবাদ  

    জীবননগর আন্দুলবাড়িয়া ইউনিয়নের চার”শ বছরের ইতিহাস বইয়ের মোড়ক

    মাধবপুর পৌর শহরের সরস্বতী পূজামণ্ডপে হামলা, আহত ২০

    গাইবান্ধার পলাশবাড়ীতে বজ্রপাতে চার ইট ভাটা শ্রমিকসহ ৫ জনের মৃত্যু। সাগর আহম্মেদ পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সীমান্তবর্তী রংপুরের পীরগঞ্জ উপজেলার শোলাগাড়ি এলাকায় ইটভাটায় কাজ করার সময় বজ্রপাতে ৪ ইটভাটা শ্রমিকসহ ৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেল ৩ টার দিকে বকুল মিয়ার মালিকানাধীন বিইবি ইট ভাটায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, পাশের সাদুল্লাপুর উপজেলার কাবিলপুর সোনাতলা গ্রামের আ: জলিল মিয়া (৬০), চকনদী গ্রামের নাজমুল ইসলাম (২২), একই গ্রামের সিয়াম মিয়া (২০), শাহাদত (২২), রশিদুল ইসলাম (২৮)। এরমধ্যে আ: জলিল ভাটা এলাকায় ঘাস কাটতে যান। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে ইটভাটায় ইট পরিবহন কাজ করছিলেন শ্রমিকরা। বিকেলে বৃষ্টি শুরু হলে ভাটার পাশের টিনের একটি ছাপড়ার নিচে শ্রমিকরা আশ্রয় নেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলে ৪ জন ও হাসপাতালে নেওয়ার পথে আরো ১ জনসহ পাঁচজন নিহত হন। ইটভাটা ম্যানেজার রবিউল ইসলাম নিহত পাঁচজনের পরিচয় নিশ্চিত করেছেন। পীরগঞ্জ থানার উপপরিদর্শক ( এসআই) নুর আলম বজ্রপাতে ৫ জন নিহতেরর বিষয়টি নিশ্চিত করেছেন।

    টোকিও অলিম্পিকে ট্র‍্যাক মাতাবেন শরৎ৭১ এর জহির রায়হান

                       

    জনপ্রিয় সংবাদ