• রাজশাহী বিভাগ

    তানোরে সহকারী প্লাটুন কমান্ডারের কৃতিত্ব

      প্রতিনিধি ২০ জুলাই ২০২২ , ৪:১১:৫৭ প্রিন্ট সংস্করণ

    সমাজে ভাল কিছু করতে নিজের ইচ্ছে শক্তি যথেষ্ট বলে মনে করেন মানবিক আনসার সহকারী প্লাটুন কমান্ডার জামিরুল ইসলাম। তিনি উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) সহকারী প্লাটুন কমান্ডার হিসেবে মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং প্রতিরোধ, বৃক্ষরোপণসহ ক্ষুদ্র পরিসরে হলেও সমাজের বিভিন্ন উন্নয়নমুলক কাজ করে আসছেন। জানা গেছে,বিগত ২০২০ সালের ৫ ডিসেম্বর স্বপন নামেরএকজনকে গাঁজাসহ আটক করে পুলিশে সোপর্দ করেন। বিগত ২০২১ সালের ২২ সেপ্টেম্বর শহিদুল ইসলাম নামের একজনকে ৮লিটার চোলাইমদসহ আটক ও পুলিশে সোপর্দ করেন,

    এবং একই বছরের ৩১ ডিসেম্বর ৯ লিটার চোলাইমদসহ ফেরদৌস নামের একজনকে আটক ও পুলিশে সোপর্দ করেন। এছাড়াও ২০২১ ২৬ জুন মাদারিপুর আইডিয়াল কলেজ চত্ত্বের গাছের চারা রোপণ ও ১৫০টি গাছের চারা বিতরণ করেন। অন্যদিকে ২০২১ সালের ১৩ জুলাই বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ উপলক্ষে দুইশত ও ১৪ জুলাই দুইশত মোট চারশত বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেন। এছাড়াও করোনাকালীন সময়ে অসহায় কৃষকের ধান কেটে সাহায্য, সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি সাবান, ম্যাস্ক ও ঈদ সামগ্রী বিতরণ করেন। আবার এলাকার ছিন্নমূল মানুষের মধ্যে সাপ্তাহিক খাবার বিতরণ করে আসছেন।

    বিভিন্ন সময়ে অসুস্থ রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া, রক্ত প্রদান করাসহ কামারগাঁ ইউপি এলাকায় বিভিন্ন সেবামূলক কাজ করে তিনি সকলের কাছে প্রশংসিত হয়েছেন। এবিষয়ে কামারগাঁ ইউপি আনসার সহকারি প্লাটুন কমান্ডার জামিরুল ইসলাম বলেন, দেশ, সমাজ বা মানুষের জন্য ভাল কিছু করতে নিজের ইচ্ছে শক্তিই যথেষ্ট, তিনি বলেন, তিনি তার সাধ্যমত সামান্য হলেও সমাজ বা সাধারণ মানুষের জন্য কিছু করতে পেরেছেন এটা তার কাছে অনেক আনন্দের বিষয়। তিনি বলেন, প্রতিটি মানুষ যদি তাদের সাধ্যমত এলাকা, সমাজ ও অসহায় মানুষের জন্য কিছু করেন তাহলে সমাজের চিত্র পাল্টে যাবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ