• Uncategorized

    তানোরে সরকারি জায়গায় সিঁড়ি নির্মাণের অভিযোগ

      প্রতিনিধি ১৫ জুন ২০২২ , ৩:৫১:২৮ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি

    রাজশাহীর তানোরে সরকারি জায়গায় অবৈধভাবে সিঁড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। জানা গেছে, তানোরের কামারগাঁ ইউপির মাদারীপুর গ্রামের হাজি মুকবুল হোসেন মাদারীপুর বাজারে সরকারি রাস্তা দখল করে দোকানের সিঁড়ি নির্মাণ করেছেন । এদিকে ১৫ জুন বুধবার স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে কামারগাঁ ইউপি ভুমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) অবৈধ সিঁড়ি নির্মাণ বন্ধ করে দিয়েছেন।
    অন্যদিকে গতকাল বিকেলে সরেজমিন দেখা গেছে, তানোর-চৌবাড়িয়া রাস্তার মাদারীপুর বাজারে হাজি মুকবুলের মার্কেটে সরকারি জায়গায় সিঁড়ি নির্মাণ করা হচ্ছে। এ সময় মার্কেটের ব্যবসায়ী রেজাউল ইসলাম ও আনোয়ার হোসেন বলেন, সেচ্ছাসেবক লীগের নেতা আব্দুল মজিদ সকালে টাকা চান টাকা না দেওয়ার কারনে তিনি তহসিলদারের কাছে মোবাইলে অভিযোগ করেন। তারা আরো বলেন, মজিদ ও তার ভাই বাজারে কেউ কোন কিছু করতে লাগলে তাদের টাকা দিতে হবে, না হলে অভিযোগ দিয়ে বেকায়দায় ফেলে টাকা কামায় করায় তাদের কাজ।এর আগে রোকাবের ঘন ও বিপুলের মার্কেট করার সময় বাধা দিয়ে টাকা আদায় করেন। মুকবুলের মার্কেটে কীটনাশকের ব্যবসায়ী আনোয়ার জানান, আমার দোকানের উত্তর সাইড নিয়ে সিঁড়ি নির্মাণ করছে নিজের জায়গায়।কিন্ত মজিদ টাকা চাইলে না দেওয়ার কারনে অভিযোগ করেছেন। মার্কেট মালিক হাজি মুকবুল হোসেন জানান, আমি কি সরকারের বাবার জায়গায় সিড়ি নির্মাণ করছি।এটা আমার নিজের জায়গা, তাহলে কাজ বন্ধ কেন জানতে চাইলে তিনি জানান কাগজ দেখতে চেয়েছে, নিয়ে এসেছি।
    স্হানীয়রা জানান, মার্কেট তার নিজের, কিন্তু সিঁড়ি নির্মাণ সরকারি জায়গায় হচ্ছে। সিঁড়ি নির্মাণ হলে রাস্তার প্রস্হ কমে যাবে, ঘটবে দুর্ঘটনা। মজিদ জানান, আমি কেন টাকা নিব, আমি কে, তাদের জায়গা না সরকারের তারা বুঝবে। আমার বিরুদ্ধে তারা অপপ্রচার করছে, এটা প্রমান করতে না পারলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এবিষয়ে
    তহসিলদার আব্দুস সাত্তার
    জানান, অভিযোগ শোনার পর লোক পাঠিয়ে কাজ বন্ধ করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ