• আইন ও আদালত

    তানোরে বিএনপি নেতার মাটি বাণিজ্যে পাকা রাস্তা নষ্ট

      প্রতিনিধি ৮ ডিসেম্বর ২০২১ , ৩:২৪:৫২ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধিঃ

    রাজশাহীর তনোরে বিএনপি নেতার বিরুদ্ধে সরকারী পাকা রাস্তা নষ্ট করে মাটি বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। তানোরের কামারগাঁ ইউপির দস্তরামপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। এঘটনায় এলাকাবাসির মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়েছে।স্থানীয়রা বিষয়টি সংশ্লিস্ট প্রশাসনকে অবহিত করেও মাটি বাণিজ্য বন্ধ করতে পারছে না।জানা গেছে, স্থানীয় বিএনপি নেতা ও সাবেক ইউপি সদস্য তারাপদ একটি পুরাতন পুকুর পুনঃখনন করে ৮০০ টাকা গাড়ী (ট্রাক্টর) মাটি বিক্রি করছে।

    এসব মাটি বিভিন্ন এলাকায় পরিবহন করতে গিয়ে সরকারী পাকা রাস্তা নষ্ট করা হচ্ছে। সরেজমিন দেখা গেছে, দোস্তরামপুর-কামারগাঁ এবং দোস্তরামপুর-বাতাসপুর রাস্তা মাটি পড়ে চরম ঝুঁকিপুর্ণ হয়ে উঠেছে। এমনকি মঙ্গলবার ওই রাস্তায় ছোট কয়েকটি দুর্ঘটনাও ঘটেছে। একটু বৃষ্টি বা ভারী কুয়াশা হলে রাস্তাটি পুরোপুরি ব্যবহার অনুপোযোগী হয়ে পড়বে।গ্রামবাসি জানান, এদিন দিবাগত রাতে পুকুর খননের সময় সেখানে কষ্টি পাথরের মুল্যবান একটি শিব লিঙ্গ (মুর্তি) পাওয়া গেছে।

    সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, নতুন-পুরাতন পুকুর খনন বা পুনঃখনন করতে হলে উপজেলা প্রশাসনের অনুমতি নিতে হবে এবং কোনো অবস্থাতেই মাটি বাইরে বিক্রি করা যাবে না। কিন্ত্ত তারাপদ এসব উপেক্ষা করে মাটি বাণিজ্য করছে। স্থানীয় ইউপি সদস্য রাজা বলেন, এটা অত্যন্ত দুঃখজনক, তিনি বলেন, যেভাবে পাকা রাস্তা নষ্ট করা হচ্ছে তাতে মনে হচ্ছে এসব দেখার কেউ নাই। এবিষয়ে জানতে চাইলে তারাপদ বলেন, আমার পুকুর আমি খনন করবো এখানে অনুমতির কি আছে, তাছাড়া মাটি ঢোয়াতে গেলে রাস্তায় একাটটুক পড়বে এটা আর এমনকি, মুর্তির পাওয়ার কথা পুরোটাই গুজব।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ