• রাজশাহী বিভাগ

    তানোরে বাঁশের বেড়া দিয়ে যাতায়াতের রাস্তা বন্ধ

      প্রতিনিধি ৩০ জুলাই ২০২২ , ৩:৪৭:২৬ প্রিন্ট সংস্করণ

    দীর্ঘ প্রায় ৪০ বছরের পুরনো গ্রামীণ রাস্তায় জোরপূর্বক বাঁশের বেড়া দিয়েছে এক প্রভাবশালী। এতে প্রায় ২৫টি পরিবারের কয়েকশত মানুষ চলাচল করতে পারছে না। শিক্ষার্থীরা স্কুলে ও কৃষকরা গরু-ছাগল তাদের বাড়িতে নিয়ে যেতে পারছে না। রাজশাহীর তানোর পৌরশহরের তালন্দ কলেজের নিচপাড়া বিলধার এলাকায় এই ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দা মুনজুর রহমান, কালাম হোসেন, জামাল, কমেলা বিবিসহ অনেকেই বলেন, তারা এই রাস্তা দিয়ে প্রায় ২৫-৩০ বছর যাবত চলাচল করে আসছে।

    গত দু’দিন ধরে রাস্তার মালিকানা দাবী করে স্থানীয় শামীম, তার শ্বশুর রশিদ ও তার পরিবারের সদস্যরা বাঁশের বেড়া দিয়ে আমাদেরসহ শত পরিবারের বাড়ির লোকজনকে একঅর্থে অবরুদ্ধ করে রেখেছে। জমি তাদের হলেও তো একটি শান্তিপূর্ণ সমাধান আছে। তারা আমাদের কোন কথাই শুনছে না। বর্তমানে আমাদেরকে বিকল্প পথে কষ্ট করে একজন একজন করে যেতে হচ্ছে যা খুবই কষ্টকর। আমাদের গরু-ছাগল বাড়িতে নিয়ে আসতে পারছি না। আমাদের সন্তানরা স্কুলে যেতে পারছে না। বিলধার হওয়ায় এই রাস্তা দিয়ে মাঠে যায় গ্রামের অনেক মানুষ। তারাও মাঠে যেতে পারছে না।

    জায়গার মালিক দাবীকরে শামীম নামে এক ব্যক্তি বলেন, ১৬ কাঠার ওই জমিটি আমার স্ত্রী আফরোজা বেগমের। মূলত রাস্তার জায়গাটি আমাদের জমির মধ্যে পড়েছে তাই আমরা জায়গাটি বাঁশের বেড়া দিয়ে দখলে নিয়েছি। এ বিষয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ বলেন, জনস্বার্থে ব্যাবহার কোন রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করা যাবে না।এ বিষয়ে যত দ্রুত সম্ভব প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ