• আইন ও আদালত

    তানোরে নলকুপ অপারেটরের হামলায় দু’জন জখম

      প্রতিনিধি ২৯ নভেম্বর ২০২১ , ৩:৪২:০৩ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধিঃ

    রাজশাহীর তানোরে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) একটি গভীর নলকুপের অপারেটর কুপিয়ে দু’জন কৃষককে জখম করেছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।এদিকে স্কীমভুক্ত কৃষকদের মতামতের ভিত্তিতে অপারেটর নিয়োগ ও হামলার বিচার দাবি করে ২৯ নভেম্বর সোমবার এলাকার কৃষকেরা বাদি হয়ে অপারেটরের বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান, তানোর থানা ও বিএমডিএ সহকারী প্রকৌশলীর কাছে লিখিত অভিযোগ করেছেন।

    জানা গেছে, তানোরের কলমা ইউপির হিরানন্দপুর মৌজায় দাগ নম্বর ১৬০ নলপুকুরিয়া মাঠে অবস্থিত গভীর নলকুপের অপারেটর গ্রামের মৃত আহাদ প্রামানিকের পুত্র বখাটে আব্দুর রাজ্জাক। গভীর নলকুপটি সমিতির মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। কিন্ত্ত চলতি আলু মৌসুমে অপারেটর রাজ্জাক সমিতির নিয়ম মানতে অপারগতা প্রকাশ করে জোরপুর্বক অতিরিক্ত সেচচার্জ নির্ধারণ করেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, ২৯ নভেম্বর সোমবার কৃষক শামসুদ্দিন আলী (৬৫) ও রণি আলী (২৫) এসবের প্রতিবাদ করলে অপারেটর রাজ্জাক কোদাল দিয়ে কুপিয়ে তাদের গুরুত্বরভাবে জখম করেছে।

    স্থানীয়রা তাদের রক্তাক্ত অবস্থাায় উদ্ধার করে তানোর উপজেলা হাসপাতালে ভর্তি করেছে তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে কৃষকেরা বিষয়টি বিএমডিএ কর্তৃপক্ষকে জানালে তাদের মেকানিক আফজাল হোসেন সেখানে গিয়ে অপারেটরের পক্ষ নিয়ে কৃষকদের অকথ্য ভাষায় গালাগাল ও বিভিন্ন হুমকি-ধামকি প্রদর্শন এবং গভীর নলকুপে তালা ঝুলিয়ে দিয়ে এসেছে।

    এতে গভীর নল স্কীমের প্রায় তিনশ বিঘা জমির আলুচাষ অনিশ্চিত হয়ে পড়েছে।এবিষয়ে জানতে চাইলে অপারেটর আব্দুর রাজ্জাক বলেন, কৃষকে কৃষকে গোলমাল হয়েছে আমি কি করবো। তিনি বলেন, একদিক দিয়ে তাদের পিটানো ঠিক হয়েছে। এবিষয়ে তানোর থানার দায়িত্বরত কর্মকর্তা বলেন, অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ