• বরিশাল বিভাগ

    ঢাকা-পটুয়াখালী রুটে লঞ্চ ভ্রমনে প্রাণ ফিরছে।

      প্রতিনিধি ২ জুলাই ২০২২ , ২:১৬:৫৩ প্রিন্ট সংস্করণ

    ঢাকা-পটুয়াখালী রুটে লঞ্চ চলাচল কারী বিলাসবহুল লঞ্চে যাএী বৃদ্ধি পাওয়ায় কোলাহল মুখর এবং প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে পটুয়াখালী -ঢাকাগামী লঞ্চ গুলোতে। সরেজমিন ঘুড়ে দেখা যায়, গত ৩০ জুন সন্ধ্যায় ঢাকা সদরঘাট এলাকায় দেখাযায় যে পটুয়াখালীর উদ্দেশ্য ছেড়ে আসা ৩ টি বিলাসবহুল লঞ্চ, বাগেরহাট-২ সুন্দরবন-৯ এবং কুয়াকাটা-১ ঢাকা সদরঘাট থেকে পটুয়াখালীর উদ্দেশ্য ছেড়ে আসে।প্রতিটি লঞ্চেই আশানুরুপ যাাএী লক্ষ করা গেছে। এদিকে স্বপ্নের পদ্মা সেতু চালু হওয়ায় গত ২৫ শে জুন থেকে ৩০ জুন পর্যন্ত ঢাকা-পটুয়াখালী রুটের লঞ্চে যাএী শুন্যের কোটায় চলে আসছিল।

    তবে আজ ১ জুন লঞ্চে আবারও যাএী সংখ্যা লক্ষনীয় ছিলো লঞ্চঘাটে।এতে লঞ্চ মালিক সহ কর্মচারীদের মধ্যে ব্যপক আনন্দ বিরাজ করছে। এ কয়দিন যেখানে লঞ্চের ডেক এবং কেবিনের যাএী ছিলনা বলেই চলে সেখানে আজ কুয়াকাটা-১ লঞ্চে ১০৯টি সিটের মধ্যে ডাবল ৩৩টি কেবিনের মধ্যে ১৩ টি সিঙ্গেল ৩৬টির মধ্যে মধ্যে ২০টি ভি আই পি ৪টি এবং সুন্দরবন-৯ লঞ্চের মোট ১১৬ টির সিটের ডাবল কেবিন ৪৬টির মধ্যে ৪১টি সিঙ্গেল ২৬ টির মধ্যে ২২ টি ভি আই পি ৪টির মধ্যে ১টি ফ্যামেলী ৮টির মধ্যে ৪টি কেবিন বুকিং হয়েছে এবং ডেকেও সন্তোষ জনক যাএী লক্ষ করা গেছে।

    অপরদিকে সুন্দরবন লঞ্চের সুপার ভাইজার সুমন এ বিষয় প্রতিবেদককে বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর লঞ্চে যাএী কমেছে তবে সময় বেশী লাগলেও লঞ্চ যাএা আরামদায়ক এবং নতুন নতুন সবাই একটু স্বপ্নের পদ্মা সেতু পার হয়ে ঢাকা আসা যাওয়া করছে কিছু দিন পর আবার আগের মত সাভাবিক হয়ে যাবে। লঞ্চ কতৃপক্ষ যাএী সেবার মান বাড়াতে ভাড়া সহনীয় পর্যায়ে রাখতে চেষ্টা করছে বলে জানান।

    বিগত বছর গুলোর ঈদ যাএার মত ভাড়া দ্বিগুণ করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন ১লা জুন থেকে ঈদের অগ্রীম বুকিং নেয়া হবে তবে ভাড়া বাড়বে কিনা তা লঞ্চ মালিকরা বলতে পারবেন।পটুয়াখালীর ব্যবসায়ী আঃরহমান বলেন কোন অনুরোধ ছাড়া লঞ্চে এসে কেবিন পাওয়ায় খুব ভালো লাগছে। এ ছাড়াও পটুয়াখালীর একাধিক দম্পতি লঞ্চে এসেই কেবিন পাওয়া স্বস্তি প্রকাশ করছেন,তাদের দাবী লঞ্চ এর কেবিন নিয়ে যাতে দালাল চক্রের সিন্ডিকেটের হাতে নাজেহাল হতে না হয় সে দিকে লঞ্চ কতৃপক্ষের সু দৃষ্টি কামনা করেছেন লঞ্চ যাত্রী একাধিক দম্পতি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ