• আইন ও আদালত

    ডাহিয়া ইউনিয়নে বিপুল পরিমাণ চোরাই মদ উদ্ধার

      প্রতিনিধি ৪ মার্চ ২০২২ , ১২:০৬:০৫ প্রিন্ট সংস্করণ

    মোস্তফা প্রামানিক-সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ

    নাটোরের সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নের পিপুলশন ফৌজদার পাড়া গ্রামের তিনটি বাড়ি হতে একশত লিটার চোলাই মদ ও তিন হাজার লিটার ওয়াশ জব্দ করেছে নাটোর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।গত ২ ফেব্রুয়ারী (বুধবার) গোপন তথ্য ভিত্তিতে নাটোর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এক চুড়ান্ত অভিযান চালিয়ে এসব উদ্ধার করেন। মাদক ব্যবসায়ী মিঠু কর্মকার ( ৩৮)সহ আরো দুই জনের বাড়ীতে এসব মাদক তৈরী ও বিক্রয় করে বলে জানা যায়।

    পিপুলশন ফৌজদার পাড়া এলাকায় ছোট ছোট বাড়িতে এগুলো তৈরী করে । এবং রাতের আধার হতেই এসব বাড়ীতে উৎসবে মেতে উঠে বিভিন্ন শ্রেণির মানুষ। বাড়িগুলোতে রিতি মতো মদ তৈরী ও বিক্রয় করা হয়, এই গোপন তথ্যর ভিত্তিতে এ অভিযান চালানো হয়। নাটোর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক তাইজুল ইসলামের নেতৃত্বে তিনটি বাড়িতে অভিযান চালিয়ে এসব মদ জব্দ হয় ও পরে সেখানেই ধ্বংস করা হয়।

    মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, অভিযান চালানো তিনটি বাড়িতে প্রায় ৫টি ছোট ঘর রয়েছে। এসব ঘরেই চোলাই মদের কারখানা। পচা ভাতের সঙ্গে কেমিক্যাল মিশিয়ে এই মদ তৈরি করা হয়। প্লাস্টিকের ড্রামে তৈরি করে রাখা হতো। প্লাস্টিকের বোতল ও গ্লাসে করে ক্রেতাদের কাছে এই মদ বিক্রি করা হতো। মদ বিক্রি ছাড়াও চিহ্নিত মাদক ব্যবসায়ীরাও পিপুলশন ফৌজদার পাড়া আদিবাসী পল্লীর এই বাড়িতে আশ্রয় নেন বলে জানা গেছে।

    উপ-সহকারী পরিচালক তাইজুল ইসলাম বলেন, বহুদিন ধরে খবর ছিল যে সিংড়া উপজেলার ফৌজদার পাড়া আদিবাসী পল্লীতে চোলাই মদের ব্যবসা হচ্ছে। গোপন সূত্রে খবর পেয়ে আজ সেখানে অভিযান চালিয়ে একশত লিটার চোলাই মদ ও তিন হাজার লিটার ওয়াশ জব্দ করা হয়েছে।তিনি আরো বলেন, জব্দ হওয়া মদ ঘটনাস্থলেই মাটিতে ঢেলে দিয়ে ধ্বংস করা হয়েছে। অভিযান চালানো একটি বাড়ির মালিক মাদক ব্যবসায়ী মিঠু (৩৮)কর্মকার। তবে তাঁকে পাওয়া যায়নি।মদের ব্যবসায় জড়িত থাকায় দুই জনের নামে থানায় মামলা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ