• শিক্ষা

    ডাকাতিয়া’র (ঢাবিতে একখন্ড চাঁদপুর) আয়োজনে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

      প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২১ , ৪:১৩:৫৫ প্রিন্ট সংস্করণ

    এ এইচ সবুজঃ

    ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ চাঁদপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের অন্যতম সংগঠন ডাকাতিয়া’র (ঢাবিতে একখন্ড চাঁদপুর) আয়োজনে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের(২০২০-২১ সেশনের) চাঁদপুরের সকল সকল ছাত্র-ছাত্রীদেরকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করা হয়।সোমবার (২০ডিসেস্বর) শাহবাগ জাতীয় জাদুঘর এর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে বিকাল ৩ ঘটিকা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এ অনুষ্ঠান চলে।

    অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন, মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম) মাননীয় সংসদ সদস্য চাঁদপুর -৫(হাজীগঞ্জ-শাহরাস্তি)।বাবু সুজিত রায় নন্দী,ত্রাণ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ। ইন্জিনিয়ার মোহাম্মদ হোসাইন,মহাপরিচালক পাওয়ারসেল। ড.মোঃ শাহ মিরান,অধ্যাপক,রসায়ন বিভাগ,ঢাকা বিশ্ববিদ্যালয়।
    মাকছুদুর রহমান পাটওয়ারী,সাবেক সিনিয়র সচিব,ভূমি মন্ত্রনালয়।

    এসময় মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন,আন্দোলন সংগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে শুরু করি।আজ থেকে ৬০ বছর আগে এই বিশ্ববিদ্যালয় আসছিলাম।বিশ্বিবদ্যালয় ছেলে সেনাবাহিনীতে যাওয়া,যুদ্ধে যাওয়া ছিলো অন্যতম।শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন,তোমরা যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসছো পড়াশোনা করতে তোমরা বাবা মায়ের স্বপ্ন পূরন করবে।তোমাদের পূর্বপুরুষরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলো।তোমরা তাদের উত্তরসূরী ।অপ-রাজনীতি করে নিজের জীবন নষ্ট করবে না।

    তিনি আরো বলেন,তোমাদের পিতামাতার স্বপ্ন নষ্ট করবে না।তোমরা এখানে পরাজিত হলে কেউ খোঁজ নিবে না।নিজের জীবন নিজেকে গড়ে তুলতে হবে।ঢাকা বিশ্ববিদ্যালয় সেই সুযোগ করে দিয়েছে।ডাকাতিয়া সংগঠনকে আমরা শক্তিশালী সংগঠন করে গড়ে তুলবো যাতে চাঁদপুরের সকল স্টুডেন্টকে সাহায্য করতে পারে।এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন সাবেক ও বর্তমান কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,ডাকাতিয়া’র সভাপতি রাসেল শ্রাবণ, সঞ্চালনায় ছিলো সাধারণ সম্পাদক আব্দুল কাদের শিমুল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ