• আন্তর্জাতিক

    জাপানে মার্কিন ঘাঁটিগুলোতে ব্যাপক কড়াকড়ি আরোপ ফেব্রুয়ারি পর্যন্ত বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞ

      প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২২ , ৬:২৭:৩৫ প্রিন্ট সংস্করণ

    অনলাইন ডেস্ক:

    জাপানে মার্কিন ঘাঁটিগুলোতে ব্যাপক কড়াকড়ি আরোপ
    জাপানের ওকিনাওয়া দ্বীপসহ যেসব ঘাঁটিতে মার্কিন সেনা মোতায়েন রয়েছে, সেসব ঘাঁটিতে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলার জন্য অত্যন্ত কড়া বিধিনিষেধ আরোপ করা হয়েছে।এসব ঘাঁটিতে করোনাভাইরাসের মহামারি দ্রুতগতিতে ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে এই ব্যবস্থা নেওয়া হয়। খবর জাপান টাইমসের।এ ছাড়া গত ৩০ নভেম্বর বিদেশিদের প্রবেশে জারি করা নিষেধাজ্ঞা আগামী ফেব্রুয়ারি পর্যন্ত বলবত থাকবে।
    জাপানে মোতায়েন মার্কিন সেনাবাহিনী এবং জাপান সরকারের যৌথ বিবৃতিতে এই কড়াকড়ি আরোপের বিষয়টি জানানো হয়েছে।বিবৃতিতে বলা হয়।

    দুই সপ্তাহের জন্য মার্কিন ঘাঁটিগুলো থেকে একান্ত জরুরি প্রয়োজন ছাড়া সেনাসদস্যরা বাইরে যেতে পারবেন না। এ ছাড়া প্রতিটি সেনাসদস্যকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে।জাপানের ওকিনাওয়া দ্বীপে একদিনে দেড় হাজার জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়। গত শনিবার ওকিনাওয়ায় সর্বোচ্চ ১ হাজার ৭৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছিল।গত ডিসেম্বর মাস থেকে জাপানে অবস্থিত মার্কিন ঘাঁটিগুলোতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে।জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কাশিদা মঙ্গলবার নতুন করে আরও বিধিনিষেধ আরোপ করবেন বলে দেশটির গণমাধ্যম জানিয়েছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ