• Uncategorized

    জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান অভিযান জরিমানা আদায়

      প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২০ , ২:৩৩:২৫ প্রিন্ট সংস্করণ

     

     

    মো, রাশেদুল ইসলাম (রাশেদ) চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি:

    আজ ০৮ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ রোজ মঙ্গলবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে সদর উপজেলার মাছেরদাইড় ও কাথুলি এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

    অভিযানে মাছেরদাইড় এলাকায় মেসার্স ইত্যাদি স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭,৫১ ধারায় ১০,০০০/- টাকা জরিমানা করা হয়।

    পরবর্তীতে কাথুলি বাজারে অভিযানে মাছ ও সবজির দোকান পরিদর্শন করে দাড়িপাল্লা গুলো পরীক্ষা করা হয়। এসময় কয়েকটি অসামঞ্জস্য দাড়িপাল্লা জব্দ করে নষ্ট করা হয়।

    এবং সবাইকে ডিজিটাল স্কেল ব্যবহার করতে পরামর্শ দেয়া হয়, সবাইকে মাক্স পরিধান ও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সচেতন করা হয়। আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়। দুপুর ২.৩০ থেকে ৪.৩০ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

    নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ