• জাতীয়

    জাতীয় আয়কর দিবস আজ

      প্রতিনিধি ১ ডিসেম্বর ২০২১ , ৩:৪৭:৩০ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    জাতীয় আয়কর দিবস আজ। ‘মুজিববর্ষের অঙ্গীকার, সবাই মিলে দেব কর’— এ স্লোগান সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সারা দেশে দিবসটি উদযাপন করছে। দিবসটির প্রতিপাদ্য— ‘কর আহরণে করদাতাদের অংশগ্রহণ নিশ্চিত করে মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়ন’।

    দিবসটি উপলক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ড একগুচ্ছ কর্মসূচি পালন করবে। এ ছাড়া আয়কর দিবস উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

    আজ সকালে আয়কর দিবস উপলক্ষ্যে রাজধানীর কাকরাইলে রাজস্ব ভবন প্রাঙ্গণে বর্ণাঢ্য র্যা লির আয়োজন করা হয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল র্যা লির উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

    এতে আয়কর প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনের জাতীয় পর্যায়ের তারকা, আয়কর আইনজীবীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেবেন।

    প্রসঙ্গত ২০০৮ সাল থেকে দেশে আয়কর দিবস উদযাপিত হচ্ছে। আগে প্রতি বছর ১৫ সেপ্টেম্বর দিবসটি উদযাপিত হতো। তবে ২০১৬ সাল থেকে ৩০ নভেম্বর আয়কর দিবস পালন করছে এনবিআর। এদিন ব্যক্তিশ্রেণির আয়কর বিবরণী বা রিটার্ন জমা দেওয়ারও শেষ দিন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ