• Uncategorized

    চিরিরবন্দরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ৩৩ পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার গবাদিপশু

      প্রতিনিধি ৪ মে ২০২১ , ১১:৫৬:৫৬ প্রিন্ট সংস্করণ

    চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ

    দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় এবার ৩৩টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার গবাদিপশু ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণ সামগ্রী।মঙ্গলবার ( ৪ মে) ২০২১খ্রিঃ দুপুরে চিরিরবন্দর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের আয়োজনে প্রধানমন্ত্রীর উপহারের গবাদিপশু ও উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

    উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সূত্রে জানা যায়, সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে “সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প”র আওতায় গবাদিপশু ও বিভিন্ন প্রয়োজনীয় উপকরণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। প্রথম পর্যায়ে চিরিরবন্দর উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন সম্প্রদায়ের ৩৩ জন উপকারভোগীর প্রত্যেককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে উন্নতজাতের একটি করে ক্রসবিট বকনা গরু, শেড নির্মাণের উপকরণ, গবাদিপশুর জন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা সিদ্দীকা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরিরবন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, চিরিরবন্দর ডেইরি এ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আলিম সরকার, সাধারণ সম্পাদক আনিসুর রহমান, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ও ভেটেনারি সার্জন ডাঃ মোঃ আবু সরফারাজ হোসেন প্রমুখ।

    এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে করোনাকালীন প্রাণিসম্পদ অধিদপ্তরের সহায়তায় চিরিরবন্দর উপজেলায় ৩৩ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারকে গবাদিপশু ও অন্যান্য উপকরণ বিতরণ সম্পন্ন করা হলো। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য সরকার যে উদ্যোগ নিয়েছেন, তা এঅঞ্চলের মানুষের কল্যাণে কাজ করবে। এ ধরনের প্রকল্প বাস্তবায়িত হলে এসব অবহেলিত মানুষ কাজ পাবে এবং আর্থ-সামাজিক ও জীবনমানের পরিবর্তন ঘটবে”।

    আরও খবর

    চালনা পৌরসভা নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) প্রার্থী আবুল খায়ের খাঁন এর পক্ষে মনোনয়ন পত্র জমা দেন 

    সিএনজি উপ-পরিষদ ৭০৭ লামাকাজী শাখার সদস্যদের সাথে আশিকানে মুস্তফা সা: পরিষদের মত বিনিময় সভা সম্পন্ন

    সুজানগর আসন্ন পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র পদে দোয়া পদপ্রার্থী শেখ মিন্টু

    কুষ্টিয়ায় রেলওয়ে ট্রলির মালবাহী ট্রেন মুখোমুখি সংঘর্ষ

    বাংলাদেশের সেরা ৫ টি বিশ্ববিদ্যালয়ের (২০২০-২১) শিক্ষাবর্ষে অনার্স (সম্মান) শ্রেনীর ভর্তি পরীক্ষা অনলাইনে নয়, সশরীরে উপস্থিত থেকে স্বাস্থ্য বিধি মেনেই পরীক্ষা নেয়া হবে

    রংপুরে জমি সংক্রান্ত বিষয়ে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে মারপিট-দৈনিক অালোকিত ৭১ সংবাদ

                       

    জনপ্রিয় সংবাদ