• শিক্ষা

    চারদিন বন্ধ থাকার পর ফের গোলাগুলি আতংকে এসএসসি পরীক্ষার্থী,

      প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০২২ , ৪:৩২:০৪ প্রিন্ট সংস্করণ

    চারদিন বন্ধ থাকার পর ফের গোলাগুলি  আতংকে এসএসসি পরীক্ষার্থী,

    কপিল উদ্দিন জয়-বান্দরবান জেলা প্রতিনিধি:

    চারদিন বন্ধ থাকার পর সীমান্তে গোলাগুলির তুমরু সীমান্তে ফের গোলাগুলি আওয়াজে বাংলাদেশীদের আতংক দেখা দিয়েছে। বিশেষ করে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে নবস্থাপিত পরীক্ষা কেন্দ্রে যাওয়া পরীক্ষার্থীদের মাঝে বেশী আতংক দেখা দেয়। তুমরু বাজার ব্যবসায়ীরা কিছুটা সহনশীল হলেও চাকমা ও তঞ্চঙ্গা নৃ-গোষ্টির লোকজন আতঙ্ক গ্রস্থ হয়ে পড়ে। বাইশাফাঁড়ি ও উত্তরপাড়ার থেকে পরীক্ষার কেন্দ্রে এসএসসি পরীক্ষা দিতে যাওয়া অংপ্রু তংচঙ্গা,রোকেয়া বেগম ও রহিমা আক্তার বলেন,তারা ভয়ে ভয়ে বাড়ি থেকে বের হয়েছেন।

    কেননা রাতে পড়ার টেবিলে মিয়ানমারের গোলার শব্দ তাদের আতংকিত করলেও কিছুটা সহনীয় ছিলো। কেননা বাড়ির সবাই পাশে ছিলো। কিন্তু সকালে গোলাগুলির আওয়াজ ভেদ করে ঘুমধুম উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে যাওয়ার সময় অনেক ভয় তাদের তাড়া করে। আর তাও প্রথম পরীক্ষা। দুই ভয় তাদের আতংক গ্রস্থ করে। তুমরু মধ্যম পাড়ার বাসিন্দা ৬০ বছর বয়সী নুরুল ইসলাম,৫৮ বয়সী তুমরু বাজার ব্যবসায়ী বদিউল আলম জানান, বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত অসংখ্যা গোলার আওয়াজ তারা শুনেছেন।

    অনেক বড় আওয়াজের গোলার শব্দ ১০ টির উপর। যা ছিল মর্টার শেলের আওয়াজ। তারা আরো বলেন, মঙ্গলবার রাত ৩ টার দিকে তার জেড বিমান আসার আওয়াজ শুনে বাড়ির উঠানে বের হয়ে দেখেন,তা ছিল তুমরু সীমান্তের ওপারে। তবে তুমরু গ্রামের খুব সন্নিকটে। তারা আক্ষেপ করে বলেন,কেন তারা এখানে বসতঘর করলেন। কারণ কখন তাদের বসতবাড়ি বা এলাকায় গোলা এসে পড়ে। কেননা গত ২৪ আগষ্ট ও ৩১ আগষ্ট তাদের গ্রামে মিয়ানমারের গোলা এসে পড়ায় তারা সে থেকে চরম আতংকে থাকে সব সময়। এভাবে বৃদ্ধা জাফর আহমদ, তাবু তালেব ও শফিক মিয়া সহ সকলের একই অনুভূতি।

    তুমরু কেন্দ্রিয় জামে মসজিদের খতিব মৌলানা নুরুল আজিম বলেন,বৃহস্পতিবার সকালের গোলার আওয়াজে তার এবং তার মুসল্লীদের মনে চরম আতংক। বুক কেঁপে উটে তাদের।
    তার মসজিদটি তুমরু সীমান্তের সাথে মাত্র দেড়শ গজ। বাইশফাঁড়ি ওয়ার্ড়ের গ্রাম পুলিশ আবদুজ্জাবার বলেন,তিনি রাতদিন এ সব গোলার শব্দ শুনেন আর ভাবেন। তবে বৃহস্পতিবার সকাল থেকে নতুন করে গোলাগুলির আওয়াজ যেন নতুন আতংক তার মাঝে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ