• Uncategorized

    চাপড়া ইউনিয়নের সাবেক মেম্বার মোতাহারের বিরুদ্ধে অবৈধভাবে বালু উত্তোনের অভিযোগ

      প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২১ , ৩:৫৫:৩৯ প্রিন্ট সংস্করণ

    কুষ্টিয়া কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোতাহারের বিরুদ্ধে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলন করার অভিযোগ উঠেছে। জানা যায়, পানি উন্নয়ন বোর্ড কর্তৃক গড়াই নদী খননের জন্য ড্রেজার মেশিন দিয়ে উত্তোলিত বালি ফেলা হচ্ছে চাপড়া ইউনিয়নের বহলা গোবিন্দপুর গ্রামে। নিজের এলাকায় বালি ফেলা হচ্ছে বলে স্থানীয় প্রভাবশালী সাবেক মেম্বার মোতাহার ক্ষমতার দাপট খাটিয়ে সেখান থেকে অবৈধভাবে রাতের আধারে মিনি ড্রেজার মেশিন বসিয়ে বিভিন্ন পুকুর মালিকদের সাথে মোটা টাকার চুক্তি করে পুকুর ভড়াটের কাজ করছে।

    সরেজমিনে গিয়ে দেখা যায় , চাপড়া ইউনিয়নের বহলা গোবিন্দপুর এলাকায় রাস্তার পাশে গড়াই নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে ফেলা হচ্ছে । সেখান থেকে মিনি ড্রেজার বসিয়ে বিশাল পাইপ লাগিয়ে প্রায় কয়েকশ গজ দূরে একটি পুকুর ভরাটের কাজ চলছে । স্থানীয় লোকজনের মুখে শোনা যায় উক্ত বালি বিভিন্ন জায়গার পুকুর মালিকদের সাথে মোটা অংকের টাকার বিনিময় চুক্তি করে ভরাটের কাজ চালাচ্ছে সাবেক মেম্বার মোতাহার এ বিষয়ে মোতাহার মেম্বারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন ,।

    পানি উন্নয়ন বোর্ড কর্তৃক গলা নদী থেকে বালু উত্তোলন করে আমার জায়গার উপরে ফেলাচ্ছে । আমি এখানে অবৈধভাবে কোন বালি উত্তোলন করছি না আমি এখানকার ডিজার এর লোকজনের সাথে কথা বলে এখান থেকে বালু নিয়ে পুকুর ভরাটের কাজ করছি । ড্রেজিংকৃত বালির নেওয়ার অনুমতি কে দিয়েছে বললে তিনি বলেন পানি উন্নয়ন বোর্ডের এসডি ও ড্রেজারে কাজ করে মাসুদের কাছ থেকে অনুমতি নিয়েছি। পরতিবেদক অনুমতি নেওয়ার কাগজ দেখতে চাইলে তিনি কোন অনুমতির কাগজ দেখাতে পারেননি। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের নিকট ব্যাবস্থা গ্রহনের দাবি জানিয়েছে এলাকার সচেতন মহল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ