• Uncategorized

    চলমান সঙ্কট নিরসনে জাতীয় সরকারের কোন বিকল্প নেই

      প্রতিনিধি ১২ মার্চ ২০২৩ , ২:০৫:১৪ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী স্টাফ রিপোর্টার

    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, জনবিরোধী কর্মকাণ্ডের কারণে সরকার সারা দেশে গণহারে বয়কটের মুখে পড়ছে। স্থানীয় সরকার নির্বাচনে সরকার দলীয় প্রার্থীদের মানুষ প্রত্যাখ্যান করছে। যার ফলশ্রুতিতে তারা বিভিন্ন জায়গায় দমন পীড়ন ও অপপ্রচারের আশ্রয় নিয়েছে। সম্প্রতি বরগুনা আমতলী উপজেলা নির্বাচনে হাতপাখার প্রার্থীর জয়জয়কার দেখে তারা সেখানে কতিপয় গণমাধ্যমের সহযোগিতায় নাটক মঞ্চস্থ করতে চাচ্ছে। কিন্তু কোন প্রকারের ফন্দি ফিকির তাদের পতনকে রুখতে পারবে না।

    আজ শনিবার রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে সারাদেশের জেলা ও মহানগর প্রতিনিধিদের নিয়ে ২০২৩-২৪ সেশনের দ্বি-বার্ষিক পরিকল্পনা, নির্বাচনী প্রস্তুতি ও দায়িত্বশীলদের বিভাগীয় দায়িত্ব সংক্রান্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত জেলা ও মহানগর প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

    বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপরক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিবমাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, আলহাজ্ব হারুন অর রশিদ। দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা দেলাওয়ার হোসাইন সাকীর পরিচালনায় অনুষ্ঠিত জেলা ও মহানগর প্রতিনিধি সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি মহাসচিব কৃষিবিদ আফতাব উদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আদুল কাইয়ূম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, এডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ্ব আব্দুর রহমান, অধ্যাপক ডা. নাসির উদ্দিন, উপাধ্যক্ষ সিরাজুল ইসলাম, মাওলানা মাহমুদুল হাসান, এডভোকেট এম হাসিবুল ইসলাম, জিএম রুহুল আমীন, নুরুল ইসলাম আল-আমিন, বরকতউল্লাহ লতিফ, নুরুল করীম আকরাম প্রমুখ।

    মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, আজ সারা দেশে দ্রব্যমূল্য লাগামহীনভাবে বেড়েই চলেছে। যেন বাজার ব্যবস্থাপনায় কারও কোন নিয়ন্ত্রণ নেই। যেখানে গোটা বিশ্বে পবিত্র মাহে রমজান উপলক্ষে দ্রব্যমূল্য হ্রাস করা হয়, সেখানে বাংলাদেশের একদল অসাধু ব্যবসায়ী সরকারের অবৈধ মদদে সিন্ডিকেট তৈরি করে বাজারকে অস্থিতিশীল করে রাখে। অতিদ্রুত বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে হবে। নতুবা এই বাজারে আগুনেই একদিন স্বৈরশাসনের পতন হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ