• Uncategorized

    চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক পাবনার কৃতীসন্তান স ম গোলাম কিবরিয়া

      প্রতিনিধি ২১ জানুয়ারি ২০২১ , ৬:০৬:২৬ প্রিন্ট সংস্করণ

    চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক পাবনার কৃতীসন্তান স ম গোলাম কিবরিয়া পাবনা জেলা থেকে এই প্রথম চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন স ম গোলাম কিবরিয়া। বিসিএস পরীক্ষার মাধ্যমে বিসিএস-সাধারণ কোটায় নির্বাচিত হয়ে ১৯৯৪ সালের ২৫ এপ্রিল তথ্য অফিসার হিসেবে জেলা তথ্য অফিস, ব্রাহ্মণবাড়িয়ায় যোগ দেন।

    ২০০২ সালের ৫ জুন সিনিয়র তথ্য অফিস পদে পদোন্নতি পাওয়া স ম গোলাম কিবরিয়া কর্মজীবনে জেলা তথ্য অফিস ব্রাহ্মণবাড়িয়া ও গাজীপুরে তথ্য অফিসার; স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, তথ্য অধিদফতর, খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে সিনিয়র তথ্য অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৭ থেকে ২০০৯ সালের জানুয়ারি পর্যন্ত তিনি তত্ত্বাবধায়ক সরকারের খাদ্য ও দুর্যোগ ব্যবস্থা মন্ত্রণালয়ের মাননীয় উপদেষ্টার জনসংযোগ কর্মকর্তা এবং পরবর্তীতে একই মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

    ২০২০ সালের মার্চ মাসে তিনি চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে যোগ দেন এবং বর্তমানে ওই অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। কর্মজীবনের সর্বত্র তিনি সততা, দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।
    ১৯৬৩ সালের ৩০ ডিসেম্বর স ম গোলাম কিবরিয়া পাবনা জেলার সাঁথিয়া উপজেলার পাথাইলহাট গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা আবদুস সাত্তার ও মাতা মাজেদা বেগম।

    স ম গোলাম কিবরিয়া দিঘলিয়া আলহাজ জয়েন উল্লাহ উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৯ সালে প্রথম বিভাগে এসএসসি এবং শাহজাদপুর ডিগ্রি কলেজ, সিরাজগঞ্জ থেকে ১৯৮১ সালে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৫ ও ১৯৮৬ সালে যথাক্রমে বিএসসি (সম্মান) ও এমএসসি ডিগ্রি অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। আমরা স ম গোলাম কিবরিয়ার দীর্ঘজীবন, কর্মজীবনের সফলতা এবং আমৃত্যু সুস্থতা কামনা করি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ