• আইন ও আদালত

    ঘাটের ইজারা নিয়ে দ্বন্দ্বে মুন্সীগঞ্জে কাউন্সিলের পুত্র খুন

      প্রতিনিধি ১৩ এপ্রিল ২০২২ , ১:২১:৫০ প্রিন্ট সংস্করণ

    এমএ কাইয়ুম-মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

    মুন্সিগঞ্জে ঘাটের ইজারা নিয়ে দ্বন্দ্বে কাউন্সিলের ছেলে খুন হয়েছে। এ ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে। নিহত ঝলক(২২) মুন্সিগঞ্জ হরগঙ্গা কলেজের ডিগ্রী ফাইনাল বর্ষের শিক্ষার্থী । গতকাল বুধবার (১৩ এপ্রিল) দুপুরে সদর উপজেলার মিরকাদিমের লঞ্চ ঘাট এলাকায় এই হত্যা কান্ডের ঘটনা ঘটে। নিহত জলক মিরকাদিম পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ লিটন মিয়ার ছেলে। জানা গেছে , মিরকাদিম লঞ্চ ঘাটের ইজারা নিয়ে মিরকাদিম পৌরসভার নৈদিঘির পাথর এলাকার শরিয়তউল্লাহ মুন্সীর ছেলে মাসুদ ও ভাতিজা মমিন, মানিক ও জিল্লুর সাথে ঝলকের বিরোধ চলে আসছিল। বুধবার ওই বিরোধপূর্ণ লঞ্চঘাটে ইজারার টাকা তুলছিল মাসুদ ও ভাতিজা মমিন। দুপুরে এই টাকা তুলতে বাধা দেয় ঝলক সহ কয়েকজন।

    এ সময় তাদের মধ্যে বাক বন্ডিতার সৃষ্টি হয়। এ সময় এলোপাথারিভাবে ঝলককে ছুড়িকাঘাত করে ফেলে পালিয়ে যায় মানিক, জিল্লু, মাসুদ ও মমিন। পরে স্থানীয়রা ঝলককে গুরুতর অবস্থায় উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎস তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী মো. লিটন বলেন, ১২ টার দিকে মিরকাদিম এলাকায় হামলা করেন। মিরকাদিম পৌরসভার মেয়র হাজী সালামের ছেলে মানিকের নেতৃত্বে হামলা হয়। এতে ৮ থেকে ১০ জন হামলা চালায়। সুইচ গিয়ার দিয়ে ডান সাইডের পেটে আঘাত করে। নিহতের চাচি সাহানুর বেগম ৪০ জানান ওর বাপে কমিশনার হইছে। এর আগেও মারার চেষ্টা করছে। জিল্লু, মানিক, মাসুদরা মারছে।

    ঝলক জীবনে কারো সাথে মারামারি করে নাই। ওর বাপেও কারসাথে মারামারি করে নাই। ডাকাতরা আমার মানিকরে
    মাইরা লাইছে। ঘটনার সময় উপস্থিত জলকের বন্ধু সম্পদ বলেন, ঘটনার সময় ঝলক আমি একসাথে ছিলাম। জিল্লু খেয়া ঘাটে চাঁদা তোলে ঝলকের বাবা তা বাঁধা দেয়। এটাই জলকের জন্য কাল হয়েছে। আজ ১১ টার দিকে মেয়রের ছেলে মানিকের নির্দেশে জিল্লু মাসুদকে ঐডা নিয়ে আসতে বলে। মাসুদ এসেই চাক্কু মারে। নিহতের ফুপু বিউটি বেগম( ৪৫) বলেন , জিল্লু, মাসুদ ও রবিন হামলা করে মানিকের নেতৃত্বে। আমরা হত্যাকারীদের ফাঁসি চাই।

    সদর থানার (ওসি) তদন্ত রাজীব খান বলেন, মিরকাদিম লঞ্চ ঘাটের ইজারকে কেন্দ্র করে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। ঘটনা সাথে জড়িতদের গ্রেফতারে কাজ করছে পুলিশ। অতি দ্রুত অপরাধিদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান। এ ব্যাপারে মুন্সিগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব বলেন, ঘাটের ইজারা নিয়ে দ্বন্দে একজন খুন হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে মামলার প্রস্তুতি চলছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ