• সারাদেশ

    গীতিকার ও লেখক বিশু শিকদার আর নেই

      প্রতিনিধি ২১ জানুয়ারি ২০২৩ , ১১:১৩:৫৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    শনিবার (২১ জানুয়ারি) আনুমানিক বিকাল ৫ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন এই গুণী গীতিকার। জানা গেছে, বিশু শিকদারের মৃত্যুর খবর পেয়ে মুষড়ে পড়েছেন জেমস।দ্রুত সময়ের মধ্যে নড়াইল যাচ্ছেন নগরবাউল জেমস।

    বিশু শিকদার ওরফে সেলিম শিকদারের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ছোট ভাই শাহ-আলম শিকদার। শাহ-আলম শিকদার বলেন বিকেলে হটাৎ করে বড় ভাই অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    আগামীকাল (২২ জানুয়ারি) সকাল ১০ টায় নিজ গ্রাম ধোপাদাহ ঈদগাহ ময়দানে নামাজে জনাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এদিকে বিশু শিকদারের মৃত্যুতে জনপ্রিয় গায়ক জেমস নিজের ফেসবুক আইডি থেকে গীতিকারের একটি ছবিসহ মৃত্যুর বিষয়টি উল্লেখ করেন ও শোক প্রকাশ করেন।

    উল্লেখ্য,বিশু শিকদার মূলত জেমসের জন্যই গান লিখতেন। নগর বাউলের সহযোদ্ধাও ছিলেন তিনি। জেমস ও বিশু যৌথভাবেও অনেক গান রচনা করেছেন। জেমসের প্রকাশিত সর্বশেষ গান ‘আই লাভ ইউ’ যৌথভাবে লিখেছেন বিশু। ‘দুষ্টু ছেলের দল’ অ্যালবাম থেকে এই জুটির গীতিকবিতার সূত্রপাত হয়। এরপর জেমসের সব কয়টি অ্যালবামের বেশিরভাগ গানই বিশু শিকদারের লেখা।

    তার লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘দুষ্টু ছেলের দল’ ‘বিজলী’ ‘যদি এই শীতে’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমনি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান’ প্রভৃতি।
    তার মৃত্যুতে এলাকাসহ বিভিন্ন শিল্পীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ