• রাজনীতি

    গাইবান্ধায় উপ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন জমা।

      প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২২ , ৬:২৫:৪০ প্রিন্ট সংস্করণ

    জাতীয় সংসদের সংসদীয় গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে সর্বশেষ তথ্য অনুযায়ী মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ১, জাতীয় পার্টির এক, বিকল্পধারা বাংলাদেশের ১ জন ও স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৬ জনসহ মোট ৯ জন।

    নির্বাচন কমিশনের সহকারী রির্টানিং অফিসার কামরুল ইসলাম সাংবাদিকদের জানান,উপ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে আওয়ামীলীগের দলীয় প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ্যাড এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু, বিকল্প ধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বীরমুক্তিযোদ্ধা সৈয়দ মাহাবুবুর রহমান, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক নাহিদুজ্জামান নিশাদ, শাহ আবু বক্কর সিদ্দিক, এইচ এম এরশাদ, শহিদুল ইসলাম সরকার, বেলাল মোহাম্মদ ইউসুফ মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

    এ নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ সেপ্টেম্বর, মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিলের শেষ তারিখ ১৬-১৮ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর। আর প্রতীক বরাদ্দ হবে ২৩ সেপ্টেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ অক্টোবর। উপ নির্বাচনে সাঘাটা উপজেলায় ১০টি ও ফুলছড়ি উপজেলার ৭ টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসন। দুই উপজেলা মিলে এ আসনটিতে নারী পুরুষ মিলে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ৭৫৫ জন।

    উল্লেখ্য, গত ২৩ জুলাই গাইবান্ধা – ৫ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার আলহাজ্ব এ্যাড. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে এই আসনটি শূন্য ঘোষনা করা হয়। এরপর সংসদীয় নিয়মসারে তফসিল ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশন৷ এ উপ নির্বাচন কে ঘিরে দলীয় প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীদের সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোটের উৎসব জমতে শুরু করেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ