• বিনোদন

    কেপপ ড্যান্সফর্ম নিয়ে এগিয়ে যাচ্ছে নউরিন।

      প্রতিনিধি ২১ নভেম্বর ২০২২ , ৯:৩১:৩৭ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার:

    পুরো নাম সোহানা নউরিন।পিতার নাম এমডি শফিকুল ইসলাম।মায়ের নাম মাকসুদা আক্তার। বাড়ি টাঙ্গাইল জেলায় তবে বর্তমান ঠিকানা পল্লীবিদ্যুৎ, সাভার, ঢাকা। এইচএসসি সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। বর্তমানে ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক (অনার্স ১ম বর্ষ) – ইংরেজি বিভাগে অধ্যয়নরত। নাচের ক্যারিয়ার কিভাবে শুরু হবে জানতে চাইলে নউরিন বলে, “আমি সম্পূর্ণ স্ব-শিক্ষিত নৃত্যশিল্পী। কোখনো কোন ইনস্টিটিউট এর অধীনে নাচ শিখিনি।.আমার নাচ এর যাত্রা শুরু হয় কোয়ারেন্টাইন এর সময়।তখন ভাবলাম কোয়ারেন্টাইন টা কাজে লাগাই।তখনও আমি ভাবতে পারিনি আমি আমার সংস্কৃতি এর নাচ এর বহিরেও আন্তর্জাতিক পর্যায়ের নাচের ফর্ম পারবো। আমার নাচের জার্নি মূলত শুরু হয় কেপপ এর মাধ্যমে।আমি কেপপ সংস্কৃতি অনুসরণ করি ওদের নাচ স্টাইল ফলো করতাম এবং এখনও করি কেপপ আমার নাচ এর জ্ঞান এবং অনুপ্রেরণা। আমার সব টাইপ নাচ ভাল লাগে।সাংস্কৃতিক হিপহপ,কেপপ,বেলি,ব্যালে ইত্যাদি।

    অর্জন সম্পর্কে নউরিন জানায়,” নাচ নিয়ে কোনো জাতীয় অর্জন নেই আমার এখনও..কিন্তু আমি নিয়মিত কেপপ সম্পর্কিত ফেস্ট এবং প্রতিযোগিতায় অংশগ্রহন করি।যেমন Showcase korea competition এর সেরা ৫ প্রতিযোগির তালিকায় ছিলাম, K concert,,,army Fest এ অংশ নিয়েছি ও সনদ পেয়েছি। তবে প্রধান অর্জন মানুষের ভালোবাসা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সহস্র মানুষ আমার নাচের প্রশংসা করে। ”

    নাচ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে সে বলে,”নাচ কে আমার ক্যারিয়ার বনানোর কোনো ইচ্ছা নেই…আমার অবসর সময়ে ভালো লাগা থেকে নাচি।কিন্তু আমি যতদিনই কাজ করতে চাই এই প্লাটফর্ম এ,,করবো অনন্য উপায় তে যেন আমার কাজ গুলো সবার সামনে প্রতিনিধিত্ব করে আমি যেনো আরো ১০ টি মেয়ের অনুপ্রেরণা হই এতটুকুই ইচ্ছা।সবার মধ্যে কোনো না কোনো প্রতিভা লুকিয়ে আছে। আমাদের নিজদেরকে তা খুঁজে বের করতে হবে।আমার মিডিয়া তে কাজ করার কোনো ইচ্ছে নেই।কিন্তু আমি চাই বাংলাদেশ এর মিডিয়া আরো আপডেট হোক।এখন বিডি তে অনেক প্রতিভাবান নতুন আর্টিস্ট আসছে,তাদেরকে সুযোগ দেয়া হোক।বাস্তব প্রতিভার মূল্যায়ন করা হোক।আমি বাংলাদেশের সংস্কৃতি,মিডিয়া আন্তর্জাতিক স্তরে দেখতে চাই। দৈনিক আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে নউরিনের জন্য শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ