• কৃষি

    কৃষকের মাথায় হাত রাতের আঁধারে পাকা ধান কেটে নিল দুর্বৃত্তরা

      প্রতিনিধি ৩ নভেম্বর ২০২২ , ১০:৪৬:১৯ প্রিন্ট সংস্করণ

    তৌকির আহমেদ-মান্দা(নওগাঁ) প্রতিনিধিঃ

    নওগাঁর মান্দা উপজেলায় এক গরিব কৃষকের জমির আধা পাকা ধান রাতের আঁধারে কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার দেলুয়াবাড়ি গ্রামের চাঁন মোহাম্মদের ছেলে মতিউর রহমানের ৪৫ শতাংশ জমি থেকে আধা পাকা ধান কেটে নিয়েছে দুর্বৃত্তরা।

    এ বিষয়ে মতিউর রহমান বাদী হয়ে একই গ্রামের মৃত বয়েজ উদ্দীন পাইকের ছেলে আয়নাল হক পাইক, মোসলেম হোসেন, মৃত নজের আলি পাইকের ছেলে আলাউদ্দিন, আশরাফ আলি ও সফাপুর গ্রামের মৃত আজিজ শাহের ছেলে মেছের আলিসহ পাঁচজনকে আসামি করে মান্দা থানায় একটি অভিযোগ করেছেন।

    অভিযোগ সূত্রে জানা যায়, মান্দা উপজেলার দেলুয়াবাড়ি গ্রামের কৃষক মতিউর রহমান চলতি বছরের তফসিলভুক্ত সম্পত্তির (চকগোপাল মৌজার খতিয়ান নং ২২৪, জমির দাগ নং ১৫৩১) ৪৫ শতাংশ জমিতে আমন ধান রোপণ করেন। কিন্তু সোমবার (৩১ অক্টোবর) সকালে জমিতে গিয়ে দেখতে পান তার নিজের জমির সব ধান কেটে নিয়ে গেছে অভিযুক্ত ব্যক্তিরা।

    এ ব্যাপারে অভিযুক্ত আয়লান পাইকের সঙ্গে কথা হলে তিনি বলেন, “ওই সম্পত্তি আমার পৈতৃক সূত্রে পাওয়া, থানায় একটি অভিযোগ দিয়েছি। তদন্ত সাপেক্ষে সবকিছু বের হয়ে আসবে।” এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাহিদ বলেন, “আমি ঘটনাস্থলে পরিদর্শন করেছি, আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ