• Uncategorized

    কুসিক কাউন্সিলর সাইফুল বিন জলিল সাময়িক বরখাস্ত

      প্রতিনিধি ২৩ মার্চ ২০২১ , ৩:২৫:১০ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা মহানগর যুবলীগের সদস্য রোকন উদ্দিন রোকনকে গাড়িচাপায় হত্যাচেষ্টা মামলায় কারাগারে থাকা কুমিল্লা সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল বিন জলিলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপসচিব নুমেরী জামান সাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানা গেছে।

    বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শওকত হোসেন জানান, এই বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি হয়েছে বিষয়টি নিশ্চিত। বিকাল ৫টায় এই চিঠিটি পেয়েছি। ইতিমধ্যে প্রজ্ঞাপন জারি হয়েছে যে সাইফুল বিন জলিল সাময়িক বরখাস্ত।

    প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কুমিল্লা সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল বিন জলিল গত ১৯ মার্চ তারিখে কুমিল্লা নগরীর চকবাজার এলাকায় মহানগর আওয়ামী যুবলীগের মিছিলে গাড়ি তুলে দিয়ে যুবলীগের সদস্য রোকন উদ্দিন রোকনকে হত্যাচেষ্টা করেন, এই প্রসঙ্গে জাতীয় ও স্থানীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়। তিনি একটি পেট্রোল পাম্পে দুই হাতে দুটি দেশী অস্ত্র নিয়ে আনন্দ প্রকাশ করে নৃত্য করে, যার একটি ভিডিও বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়। কোতয়ালী মডেল থানায় রোকন উদ্দিন রোকন’র মামলায় অভিযুক্ত সাইফুল বিন জলিলকে গ্রেপ্তার করা হয়, বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়, যেহেতু ওই কাউন্সিলরের বিরুদ্ধে আনীত ‘অসদাচরন বা ক্ষমতা অপব্যবহার’ এর অভিযোগে তদন্তের জন্য ইতিমধ্যে তদন্ত কর্মকর্তা নিয়োগ হয়েছে। উপযুক্ত বিষয়াদি বিবেচনায় স্থানীয় সরকার(সিটি কর্পোরেশন) আইন- ২০০৯ এর ধারা-১২ এর উপ-ধারা-(১) প্রদত্ত ক্ষমতাবলে কাউন্সিলর সাইফুল বিন জলিলকে সাময়িক বরখাস্ত করা হল।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ