• খুলনা বিভাগ

    কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে সাংবাদিকরা মুখে কালো কাপড় বেঁধে মৌনমিছিল

      প্রতিনিধি ২০ জুলাই ২০২২ , ৪:১৫:১৩ প্রিন্ট সংস্করণ

    সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার প্রতিবাদে ১৭তম দিনে কুষ্টিয়ার আটটি সাংবাদিক সংগঠনের উদ্যোগে শহরে এক বিশাল মৌন মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার দুপুর ১২টায় কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি), কুষ্টিয়া প্রেসক্লাব, সাংবাদিক অধিকার ফোরাম, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন ও অনলাইন প্রেসক্লাবসহ আটটি সাংবাদিক সংগঠন পৃথক পৃথক ব্যানারে ও সর্বস্তরের সাংবাদিকদের ব্যানারে একাত্মতা ঘোষণা করে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেছে।

    এ মৌন মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মজমপুর গেটে এসে শেষ হয়। সাংবাদিক রুবেল হত্যার বিচারের দাবিতে গঠিত সর্বস্তরের সাংবাদিকদের সংগঠনের আহ্বায়ক ও জেলা এডিটরস্ ফোরামের সভাপতি মুজিবুল শেখের সভাপতিত্বে আগামী রোববার কুষ্টিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসূচির ঘোষণা দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

    এ সময় উপস্থিত ছিলেন, কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাধারণ সম্পাদক সোহেল রানা, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, এডিটর’র ফোরামের সাধারণসম্পাদক নুর আলম দুলাল, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহামুদ হাসান, নিউজ ২৪ এর কুষ্টিয়া প্রতিনিধি জাহিদুজ্জামান, প্রথম আলো কুষ্টিয়া প্রতিনিধি তৌহিদী হাসান প্রমুখ। কুষ্টিয়ার ৮টি সাংবাদিক সংগঠন পৃথক পৃথক ব্যানারে প্রতিবাদ জানিয়েছে।

    প্রসঙ্গত, গত ৩ জুলাই রবিবার রাত ৯টার দিকে সাংবাদিক রুবেল কুষ্টিয়া শহরের বাবর আলী গেট সংলগ্ন নিজ পত্রিকা অফিসে অবস্থানকালে মোবাইলে একটি কল পেয়ে তার অফিস থেকে বের হয়ে এন এস রোডের সিঙ্গার মোড়ের দিকে যান। এরপর থেকে তার ব্যবহৃত তিনটি মোবাইল ফোন নম্বরই বন্ধ পাওয়া যাচ্ছিলো। এ ব্যাপারে সাংবাদিক রুবেলের ছোট ভাই মাহাবুব রহমান সোমবার (৩ জুলাই) রাতে কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

    যার জিডি নম্বর- ২০৩। এর পর গত বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে কুষ্টিয়ার কুমারখালী নির্মাণাধীন কুমারখালী যদুবয়রা সংযোগ সেতুর শহীদ গোলাম কিবরিয়া সেতুর নিচ থেকে কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়ার স্থানীয় পত্রিকা দৈনিক কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক এবং জাতীয় দৈনিক আমাদের নতুন সময়ের কুষ্টিয়া প্রতিনিধি হাসিবুর রহমান রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পাবনা নৌ-পুলিশ।

    এ ঘটনায় শুক্রবার (৮ জুলাই) নিহত হাসিবুর রহমান রুবেলের চাচা মিজানুর রহমান বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলা নম্বর-১২। কিন্তু অদ্যবধি রুবেল হত্যায় জড়িতদের গ্রেফতার বিষয়ে পুলিশে নির্লিপ্ত ভুমিকার অভিযোগ তুলেছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

    সাংবাদিক হাসিবুর রহমান রুবেল কুষ্টিয়া শহরের হাউজিং এ ব্লকের হাবিবুর রহমানে ছেলে। রুবেল সাংবাদিকতার পাশাপাশি কুষ্টিয়া মিউনিসিপ্যালিটি মার্কেটে আল মদিনা ভান্ডার নামে ছোট ভাইয়ের সাথে কাঁচামালের আড়ত (পাইকারি) ব্যবসা করতেন। এছাড়াও তিনি অপর এক পাটনারের সাথে বিএডিসিতে ঠিকাদারি ব্যবসা করতেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ