• Uncategorized

    কুমিল্লায় নবাগত জেলা প্রশাসক কামরুল হাসানের যোগদান

      প্রতিনিধি ৭ মার্চ ২০২১ , ৩:২১:৪৮ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লায় নবাগত জেলা প্রশাসক কামরুল হাসানের যোগদান

    সাগর দেবনাথ,বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধি:

    গতকাল রোববার সকালে কুমিল্লার নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহন করলেন মোহাম্মদ কামরুল হাসান।বিদায়ী জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর নবাগত জেলা প্রশাসকের নিকট দায়িত্ব হস্তান্তর করেন।
    এ সময় নবনিযুক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানকে ফুলেল শুভেচ্ছা জানান বিদায়ী জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।এ সময় স্থানীয় সরকার কুমিল্লা উপ-পরিচালক মোঃ শওকত ওসমান, বিদায়ী অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃনুরুজ্জামান,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব),অতিরিক্ত জেলা প্রশাসক-শিক্ষা,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলাম সরদার উপস্থিত ছিলেন। দায়িত্ব হস্তান্তর গ্রহনের পর জেলা প্রশাসক কার্যালয়ের মালখানর সামনে গার্ড অব অনার প্রদান করা হয় এবং বিদায়ী জেলা প্রশাসক ও সকর ম্যাজিষ্ট্রেটদের নিয়ে কার্যালয়ের বিভিন্ন দপ্তর পরিদর্শন করেন।
    পরে জেলা প্রশাসক কার্যালয়ের বাংলোতে আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহন করে কর্মদিবস শুরু করেন। তার আগে তিনি হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন । গত২৮ জানুয়ারী ২০২১ ইং জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে তাকে কুমিল্লার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করেন ।এদিকে কুমিল্লার ডিসি হিসেবে দায়িত্ব চালিয়ে আসা মো: আবুল ফজল মীরকে উপসচিব সরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা সেবা বিভাগে পদায়ন করা হয়েছে।জানা যায়, কুমিল্লা নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এর আপন ছোট ভাই ও লক্ষ্মীপুরের জেলা প্রশাসক।
    বাংলাদেশের ইতিহাসে এই প্রথম আপন দুই ভাইয়ের দুটি জেলার প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ার ঘটনা। তাঁদের গ্রামের বাড়ি ময়মনসিংহ সদরে।জেলা প্রশাসকের বাবার নাম কাশেম আলী। তিনি প্রথম জীবনে শিক্ষক ও পরবর্তীতে রেলওয়ে স্টেশন মাস্টার ছিলেন। মায়ের নাম সাজেদা খাতুন (রত্নগর্ভা)। তাঁরা ৫ ভাই ও ৪ বোন। তাদের মধ্যে ৬ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। ভাই-বোনদের মধ্যে চারজনই সরকারি কর্মকর্তা (বিসিএস ক্যাডার)।
    বড় ভাই কামরুল হাসান নবাগত কুমিল্লার জেলা প্রশাসক, তার পরের জন আনোয়ার হোসেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক। এক ভাই রাজধানীর নিউরো সায়েন্স ইন্সটিটিউটের সহকারী রেজিস্ট্রার (বিসিএস ২৮তম ব্যাচ)। এক বোন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের (এএসপি) দায়িত্বে আছেন (বিসিএস-৩১তম ব্যাচ)। আরো দুইজন বিসিএসের প্রস্তুতি নিচ্ছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ