• Uncategorized

    কুমিল্লার চান্দিনায় সরকারি জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

      প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২০ , ৫:১৫:২৮ প্রিন্ট সংস্করণ

    সাগর দেব নাথ- বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধিঃ

    কুমিল্লার চান্দিনায় আল-আমিন ইসলামিয়া কামিল মাদ্রাসার সামনে কুমিল্লা জেলা প্রশাসকের ১নং খাস খতিয়ানের আওতাধীন সরকারি জমি দখলের অভিযোগ উঠেছে। সাদ বিল্ডার্স নামের একটি প্রতিষ্ঠান ওই জায়গাটি রাতের অন্ধকারে দখল করে নিয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। দখলকৃত ওই জমি কুমিল্লা জেলা প্রশাসক এবং সড়ক ও জনপদ বিভাগের সম্পত্তি বলে দাবি করা হয়।

    গত সোমবার (১৯ অক্টোবর) দুপুরে চান্দিনা আল আমিন ইসলামিয়া কামিল মাদ্রাসার শিক্ষক মিলনায়তনে ওই সংবাদ সম্মেলন হয়। মাদ্রাসা অধ্যক্ষ মো. জাকির হোসেন লিখিত বক্তব্য পাঠ করেন।

    লিখিত বক্তৃতায় তিনি বলেন- চান্দিনা আল আমিন ইসলামিয়া কামিল মাদ্রাসা মাদ্রাসা প্রতিষ্ঠা লগ্ন থেকে মাদ্রাসা সংলগ্ন পুকুরটি এতিমখানার ছাত্র ও মসজিদে মুসল্লিরা ওযু, গোসল এর কাজে ব্যবহার করে আসছে। এতিমখানার ছাত্ররা পুকুরটিতে সাতার কেটে প্রধানমন্ত্রীর হাত থেকে এবং জাতীয় পর্যায়ে একাধিক পুরস্কার জয়লাভ করে।

    দীর্ঘদিন যাবত চান্দিনা ফায়ার সার্ভিসের পানি সরবরাহের কাজে ব্যবহার করে আসছে। মাদ্রাসার সীমানায় অবস্থিত পুকুরটি আবুল কালাম আজাদ প্রায় ৪ কোটি টাকা সন্ত্রাসীদের সালামি দিয়ে সীমানা প্রাচীর তৈরী করেন। সীমানা প্রাচীর করা কালীন সময়ে মাদ্রাসার অধ্যক্ষ মো. জাকির হোসেইন বাধা প্রদান করায় তাকে মৃত্যুর হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ করেন তিনি।

    সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- চান্দিনা পশ্চিম বাজার কেন্দ্রীয় জামে মসজিদ উন্নয়ন কমিটির সভাপতি আলহাজ¦ মো. রমজান আলী, সাধারণ সম্পাদক মো. এরশাদ আলী ভূইয়া, সদস্য মাকসুদ হাসান মাসুম। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চান্দিনা আল আমিন ইসলামিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মাহবুবুর রহমান আশরাফী, সিনিয়র শিক্ষক মো. নজরুল ইসলাম, মসজিদ কমিটির কোষাধ্যক্ষ মো. আবু তাহের মুন্সী, সদস্য মো. নূরুল ইসলাম মুন্সী প্রমুখ।

    এব্যাপারে সাদ বিল্ডার্স এর জিএম খলিলুর রহমান সজল বলেন- ’আমরা সিএস এবং আরএস খতিয়ান ও দলিলমূল্যে ব্যক্তি মালিকানাধীন জমি ক্রয় করেছি। আমাদের প্রতিষ্ঠান কোন সরকারি ভূমি দখল করেনি। সংবাদ সম্মেলনে তারা যে দাবি করেছেন তা ভিত্তিহীন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ