• চট্টগ্রাম বিভাগ

    কামানখোলা মাদ্রাসার ভবনটি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তদারকিতে নির্মিত হচ্ছে

      প্রতিনিধি ৬ ফেব্রুয়ারি ২০২২ , ৬:৩১:১২ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজারের পাশে কামান খোলা দাখিল মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। লক্ষ্মীপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তদারকিতে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স বাবুল টেডার্সের মাধ্যমে চলছে সরকারের এ উন্নয়নমূলক কাজ।

    আজ রবিবার বিকেলে সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, লক্ষ্মীপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ২০১৭-১৮ অর্থবছরে একাধিক টেন্ডার আহবান করে। এরমধ্যে রয়েছে কামানখোলা দাখিল মাদ্রাসা। কাজটি লটারীর মাধ্যমে ১ম বিজয়ী হয় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স বাবুল টেডার্স। এরপর থেকে নিয়মানুযায়ী কাজটি লক্ষ্মীপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর তদারকিতে বুঝে নেয়া হচ্ছে।

    সম্প্রতি সংশ্লিষ্ট অফিসকে না জানিয়ে চারটি কলাম ঢালাই করেছে ঠিকাদারের লোকজন । যা লক্ষ্মীপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নজরে এসেছে। এতে সরেজমিন পরিদর্শন করে ক্রুটি ধরা পড়ে। পরে দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলীসহ সংশ্লিষ্টরা ত্রুটিপূর্ণ কাজটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে পূনরায় করার নির্দেশ দেয়া হয়।

    জানতে চাইলে কামানখোলা দাখিল মাদ্রাসার সুপার মুনতাজ উদ্দিন আহমেদ বলেন, কলাম সকালে ঢালাই দিয়ে বিকেলে শেন্টারিং খুলে ফেলেছে। পরে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে উপ-সহকারী প্রকৌশলী এসে কলামগুলো ভেঙে পূনরায় করার নির্দেশ দেয়।

    লক্ষ্মীপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী পসেনজিৎ বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষ ও আফিসের প্রকৌশলীগণদের সমন্বয়ে কাজটি সঠিকভাবে বুঝে নেয়া হচ্ছে। এতে কাজের প্রথম থেকে আমি সরেজমিনে তদারকি করে আসছি। সম্প্রতি আমাকে না জানিয়ে ঠিকাদারের লোকজন চারটি কলাম ঢালাই করে। এতে কলামগুলোতে ক্রুটি ধরা পড়ে। পরে কলামগুলো ভেঙে পেলে পূনরায় করার নির্দেশ দিয়েছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ