• শিক্ষা

    কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা নির্যাতনে প্রতিবাদ বিক্ষোভ

      প্রতিনিধি ১৪ মার্চ ২০২২ , ১:০৫:৫৬ প্রিন্ট সংস্করণ

    আকাশ-ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি;

    জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নির্যাতনের ঘটনার রেশ কাটতে না কাটতে আবারও সিনিয়র শিক্ষার্থী দ্বারা নির্যাতিত জুনিয়র শিক্ষার্থী ঘটনাটি ঘটে শনিবার (১২ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের ২০৪ নং কক্ষে তাকে নির্যাতন করা হয় বলে জানান আহত শিক্ষার্থী।তাকে পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেইয়ার জন্য ভর্তি করা হয়। রবিবার (১৩ মার্চ) সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন।

    এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন,দোষীদের বহিষ্কার করার দাবীতে আন্দোলন করছি।সাম্প্রতিক সময়ের ঘটনায় প্রশাসনের যে বিচার দেখলাম তা খুবই দুঃখজনক।এজন্য বহিষ্কার করলে পরবর্তীতে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।আর সাগর চন্দ্র এর সকল চিকিৎসার খরচ বিশ্ববিদ্যালয়ের বহন করতে হবে।আন্দোলনকারীরা আরও বলেন,যতক্ষণ পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন সুষ্ঠ বিচার না করবে আমরা এখানেই অবস্থান করবো।আর কোন রকম ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করবো না।আর সকাল থেকেই কলা অনুষদের সকল ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে।

    এই সময় ছাত্র উপদেষ্টা ড. তপন কুমার সরকার বলেন,স্থায়ীভাবে বহিষ্কার করা যায় না আইনগত ভাবে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে।আর তদন্ত কমিটি গঠন করা হয়েছে খুব দ্রুতই সিদ্ধান্ত জানানো হবে। এদিকে নির্যাতনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে অগ্নিবীণা হল প্রশাসন। ইরফান আজিজকে আহ্বায়ক করে গঠিত তদন্ত কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ