• আইন ও আদালত

    কলাপাড়ায় হাতপাখা প্রতীকের সমর্থকদের হামলায় নৌকা প্রতিকের আট কর্মী গুরুত্বর আহত

      প্রতিনিধি ১০ মার্চ ২০২৩ , ৯:২৪:০৭ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)

    পটুয়াখালী জেলা প্রতিনিধি:

    পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেদ্র করে হাতপাখা প্রতিকের সমর্থকদের হামলায় নৌকা প্রার্থীর সমার্থক অন্তত ৮ কর্মীগুরুত্বর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

    এদের মধ্যে গুরুতর আহত শাহজালাল (৪৫) নামের এক কর্মীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে বলে জানা যায়।

    অদ্য ১০ই মার্শুচ শুক্রবার বেলা এগারোটার সময় ওই ইউনিয়নের তেগাছিয়া গ্রামের মিরাবাড়ির সামনে এ হতাহতের ঘটনাটি ঘটে। তবে এ ঘটনায় হাতাপাখা প্রতিকের বেশ কয়কজন কর্মী আহত রয়েছে বলে দাবি করেছেন হাতপাখা মার্কার প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল খান। এদিকে এ ঘটনার পর পরই হাতপাখা প্রতিকের দুই সমর্থক মুশফিকুর রহমান ও বেল্লালকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

    পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, সকাল দশটার দিকে আওয়ামী সমর্থিত কাজী হেমায়েত উদ্দিন হিরনের কর্মীরা ওই এলাকায় প্রচারনায় নামেন। এসময় মীরাবাড়ি এলাকায় পৌছলে হাতপাখা প্রতিকের মেজবাহ উদ্দিন দুলাল খানের সমর্থকরা তাদর উপর অতর্কিত হামলা চালায়। এতে শাহজাহান(৩৫), জিদান (২২), রিয়াজ (৩৫), রুবল (৪০), বশির (৩৫) সহ বেশ কয়েকজন আহত হন। তাদের মধ্যে ন ৫ জনকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গুরুতর আহত শাহজালালকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে উন্নত চিকিৎসার জন্য প্ররণ করা হয়েছে।

    মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতিকের প্রার্থী কাজী হেমায়েত উদ্দিন হিরন জানান, কোন কিছু বুঝে ওঠার আগেই লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে আমার কর্মীদের উপর হামলা চালায় হাতপাখার সমর্থকরা। এ ঘটনার তীব্র নিদা ও প্রতিবাদ জানাছি।

    এবিষয় হাতপাখা প্রতিকর প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল খান জানান, আমার বেশ কয়কজন কর্মী এ ঘটনায় আহত হয়েছে।

    এ ব্যপারে কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তবে এ এখনও কোন লিখিত অভিযোগ পাইনি বলে জানান তিনি।

    উল্লখ্য, আগামী ১৬ মার্চ কলাপাড়ার মিঠাগঞ্জ, ডাবুলগঞ্জ, বালিয়াতলী, ধালখালী ও চম্পাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হব।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ