• Uncategorized

    করোনাকালে জেলা প্রশাসক ঝিনাইদহের সুনাম ও সফলতার তুলনা নাই

      প্রতিনিধি ২৮ জুলাই ২০২০ , ১০:০২:১১ প্রিন্ট সংস্করণ

    মোঃ আনোয়ার হোসেন-ঝিনাইদহ জেলা প্রতিনিধি:

    সরােজ কুমার নাথ ঝিনাইদহ জেলা প্রশাসক জেলায় কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরােধে গৃহীত কার্যাবলির প্রথমটিই হচ্ছে সচেতনতা বৃদ্ধি। সচেতনতা বৃদ্ধির জন্য মাইকের মাধ্যমে প্রচারণা, ভ্রাম্যমাণ গাড়িতে মাইকে প্রচারণা, লিফলেট বিতরণ , ফেস্টুন ও পিভিসি ব্যানার স্থাপন করছে জেলা প্রশাসন। স্বাস্থ্যবিধি মানানাের জন্য পরিচালনা করা হচ্ছে মােবাইল কোর্ট।

    প্রতিটি পশুরহাটে স্বাস্থ্যবিধি মানার জন্য মাইকিং করা, কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তিদের বাসা লকডাউন করা, কিছু কিছু বাসায় বাজার পৌছানাে, মানবিক সহায়তা, খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে করােনা সংকটের শুরু থেকেই। দ্বিতীয়ত, মানবিক সহায়তা বিতরণ। অসহায় দরিদ্র ৭৪ হাজার ৩০৪টি পরিবারের মাঝে ৭৭ লাখ ৬১ হাজার ৬৬০ টাকার নগদ অর্থ বিতরণসহ এক লাখ ৭১ হাজার ১৯১টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করে ঝিনাইদহ জেলা প্রশাসন।

    তৃতীয়ত, কোভিড হাসপাতাল। কোভিড হাসপাতালে হাই-ফ্লো অক্সিজেন সাপ্লাইয়ের জন্য স্থানীয় উদ্যোগে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিস্টেম স্থাপন করা হয়। অনুদান হিসেবে পাওয়া গেছে একটি সি-পিইপি মেশিন, দুটো অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন। একটি হাই-ফ্লো ন্যাজাল ক্যানােলা অনুদান হিসেবে আসার কথা রয়েছে।

    চতুর্থত, ঈদুল আজহায় পশুরহাটে জনসমাগম নিয়ন্ত্রণের লক্ষে বেশকটি বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে ঝিনাইদহ জেলা প্রশাসন। তার মধ্যে অনলাইন পশুরহাট একটি। পশু লালন-পালনকারীদের নাম-ঠিকানা, মােবাইল ফোন নম্বর, পশুর গায়ের রং, ওজন ইত্যাদিসহ অনলাইন সাইটে প্রকাশ করা হয়েছে। যাতে ক্রেতা-বিক্রেতারা নিজেরাই যােগযােগ করে গরু ক্রয়-বিক্রয় করতে পারেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ