• রংপুর বিভাগ

    এক যুগ থেকে নির্যাতনের শিকার বীরমুক্তিযোদ্ধাসহ তার পরিবার

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২২ , ৭:২৯:৪০ প্রিন্ট সংস্করণ

    বিদ্যুৎ চন্দ্র বর্মন-স্টাফ রিপোর্টারঃ

    গাইবান্ধার সুন্দরগঞ্জে বিভিন্নভাবে নির্যানের শিকার বীরমুক্তিযোদ্ধাসহ তার পরিবারের সদস্যরা। এমন ঘটনা ঘটেছে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাতগিরি কুটিপাড়া গ্রামে। সরেজমিনে গিয়ে জানা গেছে, বীরমুক্তিযোদ্ধা লোকমান হাকিম ও তার পরিবারে সদস্যদের স্থানীয় কিছু প্রভাবশালী ব্যাক্তি। মুক্তিযোদ্ধা লোকমান হাকিমের দুই ছেলে সরকারি চাকরিতে নিযুক্ত থাকায় তাদের চাকরিচ্যুত করার ভয় দেখিয়ে বিভিন্নভাবে মানসিক নির্যাতনের শিকার হচ্ছে মুক্তিযোদ্ধার পরিবারটি।

    এবিষয়ে বীরমুক্তিযোদ্ধা লোকমান হাকিম বলেন, আমার সন্তানদের সরকারি চাকরি জীবি হওয়ায় তারা এলাকার বাহিরে থাকতে হয়। তাই বাড়িতে আমি ও আমার সহধর্মিনীকে থাকতে কিন্তু প্রায় ১ যুগ থেকে আমি ও আমার পরিবারে সদস্যদের বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে জমি দখল করে রাস্তা বানিয়ে ভোগ করছে একেই গ্রামের প্রভাবশালী আকন্দ গুষ্ঠির মৃত সালামত আকন্দের ছেলে নাজির আকন্দ, মোস্তাক আকন্দ, নাজির আকন্দের ছেলে লাল মিয়া আকন্দ ও ফুলমিয়া আকন্দ। মুক্তিযোদ্ধা লোকমান হাকিম আরো বলেন,

    আমার নিজের বাড়ির মেরামতে কাজে বাঁধা প্রদানসহ রবিবার সকালে রাড়ির সামনে চলাচলের রাস্তা ভেদ করে আমার আঙিনায় জোরপূর্বক গাছ লাগিয়ে আমার বসত বাড়ির জমি দখলের চেষ্টা চালায়। বাঁধা প্রদান করলে আমি ও আমার পরিবারে সদস্যদের মারার উদ্যেশে ঝাঁপিয়ে আসে এবং থানায় অভিযোগ দিলে প্রাণনাশের হুমকি দেন আকন্দ পরিবারের সদস্যরা। এ বিষয়ে বামনডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান, আব্দুল জব্বার বলেন, বিষয়টা আমি কয়েকবার আপোষ মিমাংসা করেছি তবে রাস্তা ভেদ করে গাছ লাগিয়েছে এমন অভিযোগ এখনো আমার কাছে আসে নাই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ