• দুর্ঘটনা

    উল্লাপাড়ায় ৯ টি পাট গুদামে আগুন

      প্রতিনিধি ৮ নভেম্বর ২০২২ , ২:২৩:১৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ মিজানুর রহমান-জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ:

    উল্লাপাড়ায় ঝিকিড়া পাট বন্দরে পাট গুদামে আগুন লেগে ৯ টি পাট গুদামের ১৫ হাজার মন পাট ও ৬০ হাজার পাটের বস্তা পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৮ কোটি টাকার ক্ষতি হয়েছে । জানা যায় সোমবার রাত ৩ টার দিকে আগুনের সুত্রপাত হয়,। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান পার্শ্ববর্তী ৯ টি গুদামে ছড়িয়ে পড়ে । উল্লাপাড়া ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত এসে আগুন নিভানোর চেষ্টা করে । পরে সিরাজগঞ্জ, শাহজাদপুর, তাড়াশ, রায়গঞ্জ ও কামারখন্দ উপজেলার ফায়ার সার্ভিসে খবর দিলে দ্রুত ঘটনা স্থলে এসে তারাও আগুন নিভাতে শুরু করে । ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট প্রায় ৪ ঘন্টা চেষ্টা করে ভোর ৬ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে স্বক্ষম হয় । এই আগুনে ১৪ জন পাট ও পাটজাত পণ্যের ব্যবসায়ীর ৯ টি গুদামে রক্ষিত আসাদুল ও সোহেলের প্রায় ৪ হাজার মন, মকলেছুর রহমান ডাবলুর ২ হাজার মন ও অন্যান্য ব্যবসায়ীদের সহ প্রায় ১৫ হাজার মন পাট ও মোঃ শহিদুল ইসলামের পাটের তৈরি প্রায় ৬০ হাজার পাটের বস্তা পুড়ে ছাই হয়ে গেছে । এ আগুনে গুদাম ঘর সহ আনুমানিক প্রায় ৮ কোটি টাকার ক্ষতি হয়েছে ।

    এ বিষয়ে উল্লাপাড়া পাট বন্দর বনিক সমিতির সভাপতি ও উল্লাপাড়া পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর এস এম আমিরুল ইসলাম আরজু জানান ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়ে আগুন লেগেছে ।
    এ বিষয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর মোঃ সারোয়ার খান জানান আগুন লাগার ২০ মিনিটের মধ্যে ঘটনা স্থলে পৌছাই এবং নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করি । পরে আরো ৫ ইউনিটকে খবর দিয়ে নিয়ে এসে মোট ৬ ইউনিট ৪ ঘন্টা চেষ্টা করে ভোর ৬ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে স্বক্ষম হয়েছি । এদিকে উল্লাপাড়া জাতীয় সংসদ জনাব তানভীর ইমাম, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, পৌর মেয়র এস এম নজরুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব উজ্জ্বল হোসেন ও উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম ঘটনাস্থল পরিশর্দন করেন। এবং ক্ষতিগ্রস্থ পাট ব্যাবসায়ীদের শান্তনা দেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ