• Uncategorized

    উপজেলা নির্বাহী অফিসারের কথা অমান্য করে অবৈধ ড্রেজার মেশিন দাঁড়াই বালি উত্তোলন !

      প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২০ , ১১:৫৪:২৮ প্রিন্ট সংস্করণ

    মোহাম্মদ আসাদ–বকশীগঞ্জ প্রতিনিধিঃ

    বকশীগঞ্জ উপজেলার নিলাক্ষিয়া ইউনিয়নে শাহজাহান মিয়া (৪০) পিতা বিলাই মিয়া গ্রাম নিলাক্ষিয়া ব্যাপারী পাড়া, সে বেশ কিছু মাস থেকে অবৈধ ড্রেজারের দাঁড়াই বালি তুলে বিক্রি করছে যার ফলে আশেপাশের আবাদি জমি ভাঙ্গনের কবলে !

    পাশের জমিরা মালিকরা বার বার নিষেধ করলেও অবৈধ ড্রেজার দিয়ে বালি তোলা বন্ধ করা যাচ্ছেনা । সাবেক পুলিশ কর্মকর্তা কে এম গোলাম এলাহি (৫৬) পিতা মৃত খসরু মিয়া বলে, শাহজাহান যেখান থেকে বালি তুলে বিক্রি করতেছে তার পাশেই আমার আবাদি জমি যা বালি তুলার কারণে আমার জমিসহ আশেপাশের জমি ভাঙ্গনের মুখে পড়ে। আমি শাহজাহানকে বালি তুলতে নিষেধ করলে সে আমাকে অকথ্য ভাষায় গালাগালি ও মেরে ফেলার হুমকি দেয় যার ফলে আমি বকশীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগও করি।

    যা এ এস আই মাহফুজ এসে তদন্ত করে এবং উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মহোদয় কে অবগত করি, ইউএনও মহোদয় সরোজমিনে এসে আবাদি জমি রক্ষাতে অবৈধ ড্রেজার মেশিন বন্ধ করে দেয় এবং ভবিষ্যৎ যেন অবৈধভাবে ড্রেজার মেশিন না চলে নির্দেশ দিয়ে যান, কিন্তু বর্তমানে আবার ড্রেজার মেশিন দিয়ে বালি তুলে বিক্রি করা শুরু করেছেন । আরেক ভুক্তভোগী জাহাঙ্গীর আলম (৫২) বলেন, শাহজাহান যেখান থেকে বালি তুলে বিক্রি করছে তারপাশেই আমার ১৫৪ শতাংশ জমি যা ভাঙ্গতে শুরু করেছে !

    এ বিষয়ে উপজেলায় উপযোগ দেয়ার পর কিছু দিন বালি তোলা বন্ধ থাকে কিন্তু হঠাৎ করে তারা কি পেল আবার বালি তুলে বিক্রি শুরু করেছে ? উল্লেখ্য, বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আ স ম জামশেদ খোন্দকার গত ১৫ জুলাই ২০২০ সালে নিজে এসে শাহজাহান মিয়ার অবৈধ ড্রেজার মেশিন বন্ধ করে দে এবং হুশিয়ার করেন ভবিষ্যতে যেনো আর ড্রেজার মেশিন না চলে কিন্তু বর্তমানে উপজেলা নির্বাহী কর্মকর্তার কথার তোয়াক্কা না করে আবার অবৈধ ড্রেজার দিয়ে মাটি তুলতে শুরু করেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ