• সাহিত্যে

    উদ্যোক্তা পরিচিতি-জান্নাতুল মারিয়া

      প্রতিনিধি ২০ নভেম্বর ২০২১ , ৬:০৫:৪০ প্রিন্ট সংস্করণ

    লেখায়-আসিফ খন্দকার।

    নাম খন্দকার জান্নাতুল মারিয়া বসবাস ঢাকার নবাবগঞ্জ এলাকায়।২০২০ সালে এইচ এস সি তে উত্তীর্ণ হয়ে এখন সে চান্স পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গার্হস্থ অর্থনীতি বিভাগে ।পড়াশোনার পাশাপাশি ছোটো থেকেই আঁকিবুঁকির প্রতি আগ্রহ ছিল তার।জাতীয় দৈনিক ইত্তেফাকের শিশুতোষ পাতা কচিকাঁচার আসর সহ বিভিন্ন পত্র পত্রিকায় তার আঁকা ছবি প্রকাশিত হয়েছে।করোনার এই দীর্ঘ সময়টিতে সে তার এই শখের কাজটিকেই একটি পার্টটাইম পেশায় রুপান্তর করেছে।

    শুরু করেছে অনলাইন বিজনেস। তার পেজ এর নাম “মারিয়ার ঠামঘর”।ফ্যাশন হাউজের বাংলা প্রতিশব্দ ঠামঘর।হিজাব, টি-শার্ট ইত্যাদিতে সে নিজ হাতে এঁকে ডিজাইন করে সেগুলো অর্ডার অনুযায়ী হোম ডেলিভারি করে।এছাড়া বাচ্চাদের জন্য উলের জুতো,জামাও তৈরি করে।অসাধারণ সব ডিজাইনের জন্য খুব দ্রুত সুনাম ছড়িয়ে পড়েছে তার।দেশের বিভিন্ন প্রান্ত থেকে অর্ডার আসছে প্রতিনিয়ত। এমনকি দেশের বাইরে থেকেও অর্ডার আসা শুরু হয়েছে তার।

    এই ব্যাপারে মারিয়া বলে, “ছোটো থেকেই ফ্যাশন ডিজাইনার হওয়ার শখ আমার।তাই স্বল্প পরিসরে আমার এই চেষ্টা। ইচ্ছা আছে ফ্যাশন ডিজাইনিং নিয়ে পড়াশোনা করার।পরিবার,বন্ধুবান্ধব সহ অনেক শুভাকাঙ্ক্ষীদের অনুপ্রেরণায় আজ এতটুকু আসা।এভাবেই এগিয়ে যেতে চাই”।

    আমাদের পাঠকবর্গও চাইলে তার পেজ থেকে নিজের পছন্দের জিনিসটি সংগ্রহ করতে পারে।

    পেজ লিংক-
    https://www.facebook.com/mariaart991/

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ