• ঢাকা বিভাগ

    উত্তরার ঘটনা নিছক দুর্ঘটনা নয়,বরং দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে সংগঠিত হত্যাকাণ্ড

      প্রতিনিধি ১৭ আগস্ট ২০২২ , ১:২৫:১৩ প্রিন্ট সংস্করণ

    ঢাকা সিটি উত্তরের সিটি নির্বাচনে হাতপাখা প্রতিকের মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থী, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের এলিভেটেড এক্সপ্রেসওয়ের বক্স গার্ডার চাপায় হতাহতের ঘটনাকে খামখেয়ালীপনা বলে উড়িয়ে দেয়ার কোনও সুযোগ নেই। ঘটনাটি নিছক দুর্ঘটনা বলেও দায় এড়ানো যাবে না। রাষ্ট্রের চরম অব্যবস্থাপনা ও সীমাহীন দুর্নীতির কারণেই একের পর এক প্রাণহানির ঘটনা ঘটছে।

    অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ বলেন, প্রায় ২ কোটি জনগণ বসবাসের জায়গা ঢাকা মহানগরী। অথচ নূন্যতম নিরাপত্তা বলয় ছাড়া নজিরবিহীন অব্যবস্থাপনার মধ্যদিয়েই নগরীতে কাজ পরিচালনা করছে বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠান গুলো। সড়ক ও জনপথ অধিদপ্তরসহ কাজের মান ও জনগণের নিরাপত্তা সংশ্লিষ্ট কেউই যথাযথ মনিটরিং করে না। হতাহতের ঘটনা ঘটলে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষই দায় অস্বীকার করে বসে। উত্তরার চিত্র দেখে মনে হয় এ যেন বাংলাদেশেরই প্রকৃত ও বাস্তব চিত্র ফুটে উঠেছে।

    উন্নয়নের নামে দেশের সাধারণ জনগণকে পিষ্ট করে মারা হচ্ছে। কেউ কোনও দায় নিচ্ছে না। এভাবেই চলছে দেশ। তিনি আরও বলেন, দেশের মানুষ ঘরেও শান্তিতে নেই, বাইরেও শঙ্কামুক্ত নন। সর্বত্র নিরাপত্তাহীনতায় ভুগছে দেশের সাধারণ মানুষ। শঙ্কামুক্ত সোনার বাংলাদেশ গড়তে ইসলামী অনুশাসনের বিকল্প নেই। রাষ্ট্রে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠা হলে প্রতিটি মানুষের জান, মাল, ইজ্জত ও সম্পদ নিরাপদে থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ