• Uncategorized

    উখিয়া ওয়ার্ড দূর্যোগ ব্যবস্হাপনা কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত ও ঘূর্ণিঝড় “ইয়াস” এর প্রস্তুতি গ্রহণ

      প্রতিনিধি ২৫ মে ২০২১ , ৩:১৪:৪৭ প্রিন্ট সংস্করণ

    কক্সবাজারের উখিয়া উপজেলার সদর রাজাপালং ইউনিয়নের ওয়ার্ড দূর্যোগ ব্যবস্হাপনা কমিটির দ্বি মাসিক সভা সম্পন্ন। কেয়ার বাংলাদেশ এর সহায়তায় বে-সরকারী উন্নয়ন সংস্থা শেড কর্তৃক বাস্তবায়িত এজিডিআরআর প্রকল্পের আওতায় উখিয়া উপজেলার সদর রাজাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ড দূর্যোগ ব্যবস্থাপনা ১৪ জন সদস্যকে কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত ও ঘূর্ণিঝড় ইয়াস এর মোকাবেলায় করণীয় নির্ধারণ করে জন সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট বিতরণ করা হয়।

    বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও আসন্ন ঘূর্ণিঝড় “ইয়াস”এর ক্ষয়ক্ষতি মোকাবেলায় সম্ভাব্য প্রস্তুতি গ্রহণ করার জন্য কেয়ার বেসরকারি সহায়তা, শেড কর্তৃক আয়োজিত দ্বি মাসিক সভা ৭নং ওয়ার্ডের জনপ্রতিনিধি বিশিষ্ট সমাজ সেবক জনাব আব্দুর রহিম মেম্বারের সভাপতিত্বে শুরু হয়।

    এসময় উপস্থিতের বক্তব্যে আব্দুর রহিম মেম্বার বলেন বঙ্গোপ সাগরে সৃষ্ট লঘুচাপ ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় উখিয়া উপজেলার সদর রাজাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ড দূর্যোগ ব্যবস্হাপনা কমিটির ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন, এবং ৭নং ওয়ার্ডে ১টি সাইক্লোন সেন্টার,১টি হাই স্কুল এবং ১টি প্রাথমিক বিদ্যালয়, ১টি দাখিল মাদ্রাসা রয়েছে , সেই প্রতিষ্ঠানের ভবন গুলো খুলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রধান শিক্ষক ও সুপারদের প্রতি আমার অনুরোধ করছি।

    তিনি আরো বলেন ৪ নম্বর সর্তক সংকেত শুরু হলে মাইকিং করা হবে এবং সদস্যরা ঝুঁকি পূর্ণ এলাকায় বসবাসরত পরিবার গুলোকে নিরাপদ স্হানে সরিয়ে নেয়া হবে বলেন।অপরদিকে ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান , বেসরকারি উন্নয়ন সংস্থা”র টিম লিডারদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ সহ প্রস্তুত থাকার জন্য বলা হয়েছে বলে জানান ইউপি সদস্য।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ